কুমারখালীর লালন আবাসনের ভাঙন এলাকা পরিদর্শন

শুষ্ক মৌসুমে আবাসন সংলগ্ন এলাকা থেকে অতিরিক্ত বালু উত্তোলনের ফলে ভাঙন দেখা দিয়েছে। এবছর কুষ্টিয়ার কুমারখালী উপজেলায় গড়াই নদী সংলগ্ন যদুবয়রা লালন আবাসন কেন্দ্র -৪ এ ভাঙন দেখা দিয়েছে। এতে আতঙ্কে রয়েছে আবাসনের ৫১ টি পরিবার।

এদিকে ভাঙনের খবর পেয়ে আবাসন এলাকা পরিদর্শন করেছেন কুষ্টিয়া অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সিরাজুল ইসলাম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডল। গত রোববার (২৫ জুলাই) বিকেলে নৌকা ও পাঁয়ে হেটে এলাকা পরিদর্শন করেন তারা।

পরিদর্শনকালে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সিরাজুল ইসলাম বলেন, ভাঙনের খবর পেয়ে এলাকা ঘুরেঘুরে দেখা হয়েছে। ভাঙনরোধে খুব দ্রুতই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে লালন আবাসন -৪ এর সাধারণ সম্পাদক আকুল মন্ডল বলেন, শুষ্ক মৌসুমে এবার আবাসনের কুল ঘেষে ভ্যেকু দিয়ে অতিরিক্ত বালু উত্তোলন করা হয়েছে। ফলে এবার ভাঙন লেগেছে আবাসন এলাকায়। তিনি আরো বলেন, একদিকে ভাঙন লেগেছে, অন্যদিকে নদী দিয়ে বালু বোঝায় বড়বড় নৌকা চলাচল করছে। ফলে নৌকার ঢেউয়ে ভাঙন বাড়ছে।

বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর