সিনহা হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ লকডাউনে আটকে গেল

করোনাকালে জারি করা কঠোর বিধি নিষেধ বা লকডাউনের কারণে আটকে গিয়েছে দেশের আলোচিত মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ হত্যাকাণ্ডে দায়ের করা মামলার সাক্ষ্যগ্রহণ। সোমবার (২৬ জুলাই) বাদীপক্ষের সাক্ষ্য গ্রহণ করবেন না আদালত।

এ বিষয়ে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর ফরিদুল আলম চৌধুরী জানান, চলমান লকডাউনে আদালতের কার্যক্রম বন্ধ থাকায় পূর্ব নির্ধারিত সময়ে সাক্ষ্যগ্রহণের কার্যক্রম স্থগিত করা হয়েছে।

তিনি আরও বলেন, গেল ২৭ জুনে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল সিনহা হত্যা মামলার চার্জগঠন করেন। এ সময় বিজ্ঞ বিচারক ২৬-২৭ ও ২৮ জুলাই এ মামলায় বাদীপক্ষের সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন। কিন্তু সোমবার প্রথম দিনের মতো আদালত বাদীপক্ষের সাক্ষ্যগ্রহণের নির্দেশনা দিলেও লকডাউনের কারণে তা আর হচ্ছে না।

পিপি ফরিদুল আলম চৌধুরী আরও জানান, ২৬ জুলাই ভার্চুয়ালি যদি আদালত বস তবে সাক্ষ্য গ্রহণের পরবর্তী তারিখ সম্পর্কে জানা যাবে।

হত্যাকাণ্ডের ঘটনায় দায়ের করা মামলার বাদী মেজর সিনহার বোন শারমীন ফেরদৌস জানান, সাক্ষীরা প্রস্তুত থাকলেও করোনার প্রকোপে পূর্বে নির্ধারণ করা সময়ে সাক্ষ্যগ্রহণ করা সম্ভব হচ্ছে না। আদালতের কার্যক্রম স্বাভাবিক না হওয়া পর্যন্ত সাক্ষ্যগ্রহণে ব্যাঘাত ঘটতে পারে। তবে আশা করছি দ্রুত আদালতের কার্যক্রম স্বাভাবিক হবে।

প্রসঙ্গত, ২০২০ সালের ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নির্মমভাবে নিহত হন সেনাবাহিনী থেকে অবসরে যাওয়া মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এই ঘটনায় একই বছরের ১৩ ডিসেম্বর টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমারসহ ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা র‍্যাব-১৫ এর সিনিয়র এএসপি খায়রুল ইসলাম।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর