আখাউড়ায় একদিনে করোনায় আক্রান্ত ২১ জন

করোনার প্রকোপ যেন দিন দিন বেড়েই চলছে। কোন ভাবে এর লাগাম টানা যাচ্ছে না। এরই মধ্যে চলছে সারাদেশে কঠোর লকডাউন। এই দিকে ব্রাহ্মণবাড়িয়া আখাউড়ায় প্রথম দিকে করোনা আক্রান্ত সংখ্যা কম থাকলেও আস্তে আস্তে এর সংখ্যাটি বেড়েই চলছে সীমান্তবর্তী এই উপজেলাটিতে।

দেখা গেছে গত কয়েকদিনে এই উপজেলার ডাক্তার নার্স সহ অনেকে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এতে করে জনমনে একটি আতঙ্ক ছড়িয়ে পরেছে।

সারাদেশে ন্যায় এই উপজেলাতে চলছে চলমান সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউন,মাঠে তৎপর রয়েছেন প্রশাসন। তারপরও যেন মানুষের কাছে করোনা ভাইরাস একটি অবহেলার পাত্র । কাউকে স্বাস্থ্য বিধি মানতে দেখা গেলেও আবার কাউকে স্বাস্থ্য বিধি মানতে দেখা যাচ্ছে না। লকডাউন উপেক্ষা করেই আবার অনেকে বাহিরে অপ্রয়োজনীয় ভাবে করছেন ঘুরাফেরা।

ভারতের ত্রিপুরা রাজ্যের সাথে স্থলবন্দর থাকার সুবাধে ভারতে আটকা পরা অনেক বাংলাদেশী নাগরীক এই স্থল বন্দর ব্যবহার করে নিজ দেশে ফিরছেন। এতে করে সংক্রমণ ঝুকি দিন দিন বেড়েই চলছে এ উপজেলাটিতে।

জানা যায়, উপজেলার মনিয়ন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল ভূইয়া সহ একই গ্রামের ১৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে।

জেলা সিভিল সার্জন এর তথ্য মতে
গত ২৪ ঘন্টায় এই উপজেলাতে ২১ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। যা পূর্বে রেকর্ড অতিক্রম করেছে।

এই পর্যন্ত আখাউড়াতে ৩৮৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে, সুস্থ হয়েছেন ২৬৫ জন, মৃত্যু বরণ করেছে ১৩ জন।

চলমান সংক্রমণ রোধে বিধিনিষেধ অমান্য করায় নিয়মিত চলছে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। আজও করোনা বিধিনিষেধ লঙ্গন করায় ১২ টি মামলায় ১৫ জনকে ৩ হাজার ৫০০ টাকা জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল ইসলাম।

হাসান মাহমুদ পারভেজ/বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর