লকডাউন: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১০ কি.মি দীর্ঘ যানজট

করোনার উর্ধ্বমূখী সংক্রমণ প্রতিরোধে দেশে জারি করা কঠোরতম লকডাউনের তৃতীয় দিন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড ভাটিয়ারী এলাকায় ১০ কিলোমিটার রাস্তাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। রোববার (২৫ জুলাই) বিকাল থেকেই চট্টগ্রামমুখী লেনে সৃষ্টি হয় এই যানজটের।

ভাটিয়ারী বানুরবাজার পোর্টলিংক লজিস্টিক কন্টেইনার ডীপোতে পণ্যবাহী বিভিন্ন যানবাহনের ধীরগতির কারণে এই জটের সৃষ্টি হয়েছে। এই এলাকায় গণপরিবহনের কোনো চাপ নেই।

এর আগের দিন (শনিবার) একইভাবে সৃষ্টি হওয়া জট সরাতে গিয়ে হামলার শিকার হয় হাইওয়ে পুলিশের রেকার চালকও।

সরেজমিনে দেখে যায়, রোববার বিকেল ৩টায় পোর্টলিংক লজেস্টিক ডিপোতে আসা পণ্যবাহী গাড়িগুলো আটকে আছে। বন্ধ রয়েছে চট্টগ্রামমুখী লেনে যান চলাচল। সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত রাস্তার উভয় পাশে দীর্ঘ যানজট লেগে থাকে। এতে অনেক রোগীর গাড়িও আটকা পড়েছে।

এ বিষয়ে স্থানীয় বাসিন্দা আব্দুন নবী জানান, পোর্টলিংক গেটের আগে ডিপোর সামনের সেতুতে পণ্যবাহী একটি ট্রাক বিকল হওয়ার কারণে এ যানজট সৃষ্টি হয়েছে। যা পর্যায়ক্রমে ভাটিয়ারী পেরিয়ে ফৌজদারহাট পর্যন্ত ছাড়িয়ে যায়।

যানজটে আটকে থাকা ট্রাক চালক আব্দুল হান্নান জানান, বিকেল ৪টা থেকে আটকে আছি। কী কারণে যানজট লেগে আছে, তা বলতে পারছি না।

বারো আউলিয়া হাইওয়ে থানার কর্মকর্তা আবুল হাসনাত জানান, যানজট নিরসনে পুলিশের টিম কাজ করছে। খুব শীঘ্রই এই জট নিরসন হবে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর