করোনায় সফিক মিয়ার অভিনব প্রচারণা

ব্রাহ্মণবাড়িয়ার জেলার আশুগঞ্জ উপজেলার দূর্গাপুর ইউনিয়নের কাঁচপুর গ্রামের জালাল মিয়ার ছেলে সফিক মিয়া পেশায় একজন চটপটি বিক্রেতা ছিলেন। করোনা অতিমারীর মধ্যেও নিজের জীবনকে তুচ্ছ করে সাধারণ মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলতে বিরামহীন প্রচারণা চালিয়ে যাচ্ছেন। শহরের অলি-গলি থেকে শুরু করে হাট-বাজার সর্বত্রই রয়েছে তার সরব উপস্থিতি।

প্রচরণার সুবিধার্তে একটি হ্যান্ড মাইক কিনতে নিজের শেষ সম্বল ভ্যানটিও বিক্রি করে দিয়েছেন। ৫ সন্তানের জনক সফিক জানান, ছোট বেলায় মাকে হারিয়েছেন। মা মারা যাবার পর শিশু বয়সে বেড়িয়ে যান বাড়ি থেকে।

তার পর আশুগঞ্জ থানা আওয়ামী লীগের পার্টি অফিসে জীবনের দীর্ঘ সময় অতিবাহিত করেন। করোনার প্রাদুভাব শুরু হলে তা থেকে সাধারন মানুষের জীবন রক্ষায় প্রতিনিয়ত চালিয়ে যাচ্ছেন প্রচার-প্রচারণা। প্রচারণায় খুশী হয়ে মানুষের দেয়া সামান্য সাহায্য সহযোগীতায় চলে তার জীবন।

এতে ৭ সদস্যের পরিবার নিয়ে তাকে হিমসিম খেতে হচ্ছে। সাধারণ মানুষের প্রতি দায়িত্ববোধ থেকে নিরলস ভাবে কাজ চালিয়ে গেলেও পরিবারের সদস্যদের নিয়ে দুর্বিষহ অবস্থায় দিন কাটছে তার। সন্তানদের যোগ্য মানুষ হিসাবে গড়ে তুলতে প্রধানমন্ত্রীর দৃষ্টি কামনা করেছেন নীরবে কাজ করে যাওয়া সফিক।

রাসেল আহমেদ/বার্তা বাজার/টি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর