লাল কার্ডের ম্যাচে আইভরিকোস্টের সাথে ব্রাজিলের গোলশূন্য ড্র

চলতি অলিম্পিকে আইভরিকোস্টের বিপক্ষে খেলতে নেমে ১৪ তম মিনিটেই লাল কার্ডের দেখা পায় ব্রাজিল। পরিণত হয় ১০ জনের দলে। এরপর আর সুবিধা করতে পারেনি ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। একইভাবে লাল কার্ড দেখে আইভরিকোস্টও। ফলাফল গোল শূন্য ড্র। কিন্তু সুযোগ কাজে লাগিয়ে গুরুত্বপূর্ণ একটি পয়েন্ট তুলে নিয়েছে আইভরিকোস্ট।

রোববার (২৫ জুলাই) ইয়োকোহামার নিশান স্টেডিয়ামে এই ম্যাচটি অনুষ্ঠিত হয়।

ম্যাচের প্রায় পুরো সময়টাই ১০ জন নিয়ে খেলেছে ব্রাজিল। ৭৯ মিনিটে আইভরিকোস্টের এক খেলোয়ার দেখেন লাল কার্ড। তবে কেউ গোল করতে পারেনি।

প্রথমার্ধে ম্যাচের চতুর্থ মিনিটেই সুযোগ পেয়েছিল আইভরিকোস্ট। কিন্তু শট একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট করতে ব্যর্থ হন ম্যাক্স এলাইন গ্রাদেইয়ে। ১৫ মিনিটে তাদের আরও একটি শট ঠেকিয়ে দেন ব্রাজিলিয়ান গোলরক্ষক সান্তোস। ৪৩ মিনিটে আরও একটি জোরালো শট কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন তিনি।

এর পরের মিনিটেই ব্রাজিল অধিনায়ক দানি আলভেসের অ্যাসিস্ট থেকে অ্যান্তোনি বাঁ পায়ে দুর্দান্ত শট নেন। অবশ্য সেটিকে কর্নার বানান আইভরিকোস্ট গোলরক্ষক ইরা। দ্বিতীয়ার্ধে ব্রাজিল আক্রমণের ধার বাড়ালেও আর গোল পায়নি। শেষ পর্যন্ত গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় উভয় দলকে।

প্রসঙ্গত, গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে ৪-২ গোলে জার্মানিকে হারিয়ে দিয়েছিল ব্রাজিল।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর