আনোয়ারায় বিনামূল্যে অনলাইনে টিকার নিবন্ধন শুরু

বিনামূল্যে অনলাইনে অ্যাপের মাধ্যমে নিবন্ধন, টিকা কার্ড প্রাপ্তি ও তথ্যসহ সাধারণ মানুষকে সার্বিক বিষয়ে সহযোগিতা দিচ্ছেন চট্টগ্রামের আনোয়ারার বারশত ইউনিয়নের তথ্য সেবা কেন্দ্র।

রবিবার(২৫ জুলাই) সকাল থেকে বারশত ইউনিয়নের কালিবাড়ি বারশত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এ সেবা দেওয়া হচ্ছে।

করোনার টিকা নেওয়ার জন্য গত কয়েকদিন থেকে টিকা কেন্দ্র উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বাড়তে শুরু করেছে মানুষের সংখ্যা। কিন্তু অনলাইন নিবন্ধনের প্রক্রিয়া সম্পর্কে অজ্ঞাত থাকায় টিকা কেন্দ্রে শুধু পরিচয়পত্র (এনআইডি) নিয়ে ভিড় করছেন টিকা প্রত্যাশীরা। ফলে হাসপাতালের কর্মীদের টিকাদান ও তথ্য ব্যবস্থাপনা, স্পষ্ট রেজিস্ট্রেশন করে আগতদের টিকা দিতে হিমশিম খেতে হচ্ছে। এ অবস্থায় বারশতের চেয়ারম্যান এম.এ কাইয়ূম শাহ্ সার্বিক সহযোগিতার তথ্য সেবা কেন্দ্রে একঝাঁক তরুণরা করেন বিনামূল্যে অনলাইনে টিকার নিবন্ধন কার্যক্রম।

নিবন্ধন কাজ করছেন ওবায়দুল কাদের সুজাত, মোহাম্মদ ইকবাল, মাঈনুদ্দিন, মোহাম্মদ সোহেল, আরিফুল ইসলাম, মোহাম্মদ রিপন, পরিমল দাশ, ইউপি সদস্য বিপ্লব ধর।

বিদ্যালয়ের কক্ষে ওবায়দুল কাদের সুজাত টেবিল, চেয়ার, ল্যাপটপ নিয়ে বসে গত দুইদিনে সকাল থেকে বিকাল পর্যন্ত বিনামূল্যে ৫ শতাধিক টিকা প্রত্যাশীকে সেবা দিয়েছেন। তাদের বুথে সেবা নিচ্ছেন সব শ্রেণী-পেশার মানুষজন।

বারশত ইউপি চেয়ারম্যান এম এ কাইয়ূম শাহ্ বলেন, এ নিবন্ধন সেবায় টিকাদান কার্যক্রম আরও বেগবান হচ্ছে ও সাধারণ মানুষও ঝামেলা ছাড়া নিবন্ধন করে টিকা নিতে পারছেন। পরিষদের পক্ষ খেকে সম্পূর্ণ বিনামূল্যে নিবন্ধন করে কার্ড ডাউনলোড দিয়ে প্রিন্ট করে দেওয়া হচ্ছে। যেন একজন মানুষকেও বার বার কেন্দ্রে আসতে না হয়।

হুমায়ূন কবির শাহ্ সুমন/বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর