অপহরণের ১০ দিন পর মাদ্রাসা ছাত্রী উদ্ধার, অপহরণকারী আটক

ফরিদপুরের আলফাডাঙ্গা থেকে অপহরণের ১০ দিন পর ৮ম শ্রেণি পড়ুয়া এক মাদ্রাসা ছাত্রীকে নড়াইল থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় অপহরণকারী জিয়া ফকির (৪০) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার (২৪ জুলাই) সন্ধ্যায় নড়াইল জেলার লোহাগড়া উপজেলার গোপিনাথপুর গ্রাম থেকে ওই মাদ্রাসা ছাত্রীকে উদ্ধার ও অপহরণকারী ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

রোববার (২৫ জুলাই) দুপুরে আটককৃত জিয়া ফকিরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। সে পার্শ্ববর্তী বোয়ালমারী উপজেলাধীন রুপাপাত গ্রামের ছাত্তার ফকিরের ছেলে। এরআগে ১৯ জুলাই ওই মাদ্রাসা ছাত্রী অপহরণের শিকার হলে ওই ছাত্রীর মাতা আলফাডাঙ্গা থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। মামলা নং- ০৬।

মামলার এজাহার সূত্রে জানা যায়, জিয়া ফকির রাস্তায় রাস্তায় ও হাটে হাটে ফেরি করে মালামাল বিক্রয় করে। সে ফেরি করে মালামাল বিক্রির অজুহাতে মাঝে মধ্যেই ওই মাদ্রাসা ছাত্রীর বাড়িতে এসে হাসিতামাশা করতো। তার স্ত্রী- ছেলেমেয়ের গল্প করতো। যেহেতু জিয়া ফকির ওই মাদ্রাসা ছাত্রীর পিতার বয়সী সেইকারণে পরিবারের লোকজন বিষয়গুলো তেমন কিছু মনে করতো না। কিন্তু এই হাসিতামাশার মধ্য দিয়ে সে ওই মাদ্রাসা ছাত্রীকে প্রেমের প্রস্তাব দিলে পরিবারের লোকজন তাকে আসতে বারণ করে দেয়। এরপর থেকে সে ওই মাদ্রাসা ছাত্রীর বাড়িতে আসা বন্ধ করে দেয়। একপর্যায়ে ওই মাদ্রাসা ছাত্রী গত ১৫ জুলাই বিকালে বাড়ি থেকে ওষুধ কেনার জন্য পায়ে হেঁটে হেলেঞ্চা বাজারের উদ্দেশ্যে রওনা হয়। পথিমধ্যে টিকরপাড়া ব্রীজের ওপর গেলে অভিযুক্ত জিয়া ফকির পূর্বপরিকল্পিত ভাবে ওই মাদ্রাসা ছাত্রীকে জোরপূর্বক তার ইচ্ছার বিরুদ্ধে অপহরণ করে একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যায়।

অবশেষে অপহরণের ১০ দিনের মাথায় পুলিশের জালে ধরা পড়ে ভিকটিমসহ অপহরণকারী জিয়া ফকির।

এবিষয়ে ভুক্তভোগী ওই মাদ্রাসা ছাত্রীর মাতা জানান, ‘ঘটনার দিন আমার মেয়ে সন্ধ্যা হয়ে গেলেও বাড়িতে ফিরে না আসায় অনেক খোঁজাখুঁজি করি। পরে বিভিন্ন মাধ্যমে জানতে পারি, আমার মেয়েকে অপহরণ করা হয়েছে। এরপর থানায় অপহরণ মামলা করি।’

আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ মো. ওয়াহিদুজ্জামান বার্তা বাজারকে জানান, ‘অভিযুক্তকে আটক করে আদালতের মাধ্যমে ফরিদপুর কারাগারে পাঠানো হয়েছে। ভিকটিমের মেডিকেল পরীক্ষা করে আদালতের মাধ্যমে তার পরিবারের কাছে হস্তান্তর করার প্রস্তুতি চলছে।’

মিয়া রাকিবুল/বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর