জীবন যুদ্ধে বেঁচে থাকতে মানবিক সহায়তা চান প্রতিবন্ধী ইদ্রিস আলী

ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার বেতগাছিয়া গ্রামের ইদ্রিস আলী। পেশায় ছিলেন একজন রাজমিস্ত্রী। স্ত্রী, সন্তান ও বাবা- মা কে নিয়ে ভালোই কাটছিল সংসার জীবন।

২০০৬ সালে রুপকথার বদলে গেল জীবনের সব কিছু। বাড়ি থেকে বের হয়ে টেম্পু দিয়ে যাচ্ছিলেন ধোবাউড়া বাজারে। কিছু দূর যেতে গাড়ি টি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে রাস্তার নিচে পড়ে যায়। ভেঙ্গে যায় মেরুদণ্ড, চুরমার হয় দুই পা। দীর্ঘ ৮ মাস চিকিৎসা করে শেষ হয়ে যায় জমানো অর্থ। সহায় সম্বল শেষ হয়ে যাওয়ায় চিকিৎসা বন্ধ। হুইল চেয়ারে বসে চলছে জীবন।

এমন দুঃসময়ে ভালোবাসার প্রিয় মানুষ স্ত্রী নাজমা খাতুন চলে গেল এক কন্যা সন্তান ও স্বামী ইদ্রিসকে রেখে। এর পর দীর্ঘ ১৪ বছর ধরে চেয়ারে বসত ঘরের এক কোনায় বোট, চানাচুর ও চা বিক্রি করে। প্রতিবন্ধী ভাতার টাকা ও ব্যবসার লভ্যাংশ দিয়ে বাবা-মা ও সন্তানকে নিয়ে কোন রকম খেয়ে না খেয়ে জীবন পার করছেন। একই সাথে বহু কষ্টে স্ত্রী রেখে যাওয়া কন্যা সন্তান পড়াশোনা করাচ্ছেন।

অসহায় প্রতিবন্ধী ইদ্রিস আলী বলেন, দোকানে মাল না থাকায় বেচাকেনা নাই। ভাতার যে টাকা দেওয়া হয় তা দিয়ে দিন চলা যায় না। মা ও মেয়ে কে নিয়ে দুমুঠো ডাল ভাত খেতে ও মেয়ের পড়াশোনা চালিয়ে নেওয়া জন্য মানবিক সহায়তা চান তিনি।

সহায়তা পাঠাতে পারেন 01925732263

আনিসুর রহমান/বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর