ছাত্রলীগের সিনিয়র জুনিয়র কোন্দলে দফায়-দফায় সংঘর্ষ

মোস্তাফিজ রাকিব,ইবি প্রতিনিধিঃ ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ছাত্রলীগে সভাপতি গ্রুপের কর্মীদের মধ্যে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সিনিয়র জুনিয়র কোন্দল ও কয়েক দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে।

শুক্রবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের সাদ্দাম হল শাখা ছাত্রলীগের কর্মীদের মধ্যে প্রীতিভোজ খাওয়াকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে বলে জানা যায়।

সূত্রে জানা যায়,গত বৃহস্পতিবার সাদ্দাম হোসেন হল দক্ষিণ ব্লকের সদস্যরা প্রীতিভোজের আয়োজন করে এতে উত্তর ব্লকের ১৭-১৮ শিক্ষাবর্ষের কয়েকজন জুনিয়র অংশগ্রহণ করে।সিনিয়রদের না জানিয়ে প্রীতিভোজে অংশগ্রহণ করায় করায় ক্ষিপ্ত হয়ে শুক্রবার তাদেরকে সাদ্দাম হলের অতিথি কক্ষে ডেকে পাঠায় বর্তমান ইবি ছাত্রলীগের সভাপতি গ্রুপের সদস্য নূরে আলম (আল ফিকহ্ ১৩-১৪ সেশন),সাদমান সাকিব, (ফিন্যান্স এন্ড ব্যাংকিং ১৬-১৭) ইকবাল,সৈকত,সহ আরো কয়েকজন।
এসময় ইংরেজি বিভাগের ১৭-১৮ শিক্ষাবর্ষের অপূর্ব, অর্থনীতি বিভাগের ১৭-১৮ শিক্ষাবর্ষের রাব্বি,পরিসংখ্যা বিভাগের ১৫-১৬ সেশনের হাফিজ, ইংরেজি বিভাগের ১৭-১৮ সেশনের নিশাত ও দাওয়াত এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের ১৭-১৮ সেশনের বুলবুল সেখানে গেলে কথা কাটাকাটির একপর্যায়ে নূরে আলম,সাদমান সাকিব তাদেরকে মারধর করে।
পরবর্তীতে মারধরের প্রতিবাদ জানিয়ে হাফিজ তার দলবল নিয়ে ক্যাম্পাসে শোডাউন দেয় এতে ক্যাম্পাসে উদ্ধত পরিস্থিতির সৃষ্টি হয় চারদিকে উত্তেজনা ছড়িয়ে পরে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়,পরিস্থিতি শান্ত করতে এবং সমঝোতার উদ্দেশ্য ছাত্রলীগের সাবেক সহ সভাপতি আবুল খায়ের মোল্লা দুই গ্রুপকে সাদ্দাম হল সংলগ্ন মাঠে ডেকে পাঠালে সমঝোতার এক পর্যায়ে হাফিজ,অপূর্ব,রাব্বি,নিশাত,বুলবুল তাদের দলবল নিয়ে নূরে আলমের উপর অতর্কিত হামলা চালায়।এতে নূরে আলম আঘাত প্রাপ্ত হয়।তাকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা দেয়া হয়েছে বলে জানা গেছে।

এবিষয়ে অভিযুক্ত হাফিজের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন,বৃহস্পতিবার প্রীতিভোজে যাওয়া নিয়ে নূর ভাই আমাদের গেষ্টরুমে ডাকে এসময় তিনি ও সাকিব আমাদের গালিগালাজ ও মারধর করে বের করে দেয় পরে শুক্রবার বিকেলে খায়ের ভাই সমঝোতার জন্য ডাকলে এক পর্যায়ে উত্তেজিত ছেলেরা নূরকে মারধর করে।হাফিজ অভিযোগ করে বলেন নূর প্রায়ই গনরুমের ছেলে পেলেকে হুমকি ধামকি দেয়।

এবিষয়ে ভারপ্রাপ্ত প্রক্টর সহযোগী অধ্যাপক আনিছুর রহমান বলেন, ওদের নিজেদের মাঝে একটু হাতাহাতি হয়েছে, ঘটনার সাথে সাথেই সহকারী প্রক্টর ও হাউজ টিউটর উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করে, এখন পরিস্থিতি স্বাভাবিক আছে। যে আহত হয়েছে তাকে মেডিকেলে চিকিৎসা দেয়া হচ্ছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর