কেরানীগঞ্জে পাড়া-মহল্লায় আড্ডা, রাতে মানছে না লকডাউন

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দুই সপ্তাহের কঠোর লকডাউনের দ্বিতীয় দিনেও ঢাকার কেরানীগঞ্জে কঠোর অবস্থানে রয়েছে উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী। তবে নানা কাজ আর অজুহাতেই সাধারণ মানুষ বেড়িয়েছে ঘরের বাইরে। লকডাউনের দ্বিতীয় দিনে বেশ ঢিলেঢালা ভাব লক্ষ্য করা গেছে রাজধানী ঢাকার কেরানীগঞ্জ উপজেলায়।

শনিবার (২৪ জুলাই) সকাল থেকে বিনা প্রয়োজনে ঘর থেকে বের হওয়া ও লকডাউনের বিধিনিষেধ অমান্য করায় ৭৭ মামলায় ৪১ হাজার ৪শ’ টাকা জরিমান করেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় এক ব্যক্তিকে কারাদণ্ড প্রদান করেন।

তবে দিনের বেলায় কঠোরতা পরিলক্ষিত হলেও রাতে ঢিলেঢালা অবস্থায় চলছে কেরানীগঞ্জের লকডাউন। অনেকেই মানছে না সরকারি নিষেধাজ্ঞা। এমনকি মাস্ক ছাড়াই ঘুরে বেড়াতে দেখা গেছে বহু মানুষকে। আর মাস্ক থাকলেও তা না পরে থুতনিতেই রেখে দিচ্ছে।

আব্দুল্লাহপুর, শুভাঢ্যা, চুনকুটিয়া, কদমতলী, জিনজিরা, কালিগঞ্জ ও আগানগর এলাকা ঘুরে দেখা গেছে, মোড়ে মোড়ে আড্ডা জমিয়েছেন স্থানীয় বাসিন্দারা। চায়ের টং দোকানে রয়েছে ছোটখাটো ভিড়। টহল পুলিশের চোখ ফাঁকি দিয়ে চলছে এসব চায়ের দোকান। দোকানদারেরা শাটার অর্ধেক নামিয়ে রাখছেন, গাড়ির আওয়াজ পেলেই পুরোটা নামিয়ে ফেলছেন তারা। কোথাও আবার অলি-গলির রেস্টুরেন্টে বসিয়ে খাবার পরিবেশন করতেও দেখা গেছে।

শুভাঢ্যা সাবান ফ্যাক্টরি রোড এলাকায় দোকান খোলা রাখার কারণ জানতে চাইলে দোকানীরা বলেন, আমাদের এই রোডে কেউ লকডাউন মানে না। মানুষজন তাদের মতো করে ঘোরাফেরা করছে। এখানে কেউ আসে না অভিযানে দিতে । অনেকেই তো দোকান খোলা রাখছে, তাই আমারাও দোকান খোলা রাখছি। আর দোকান খোলা না রাখলে খাবো কি?

রান আহমেদ/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর