গনমাধ্যম কর্মীকে আইসিটি এ্যাক্টে মামলার হুমকী

কলাপাড়া প্রতিনিধি: জাতীয় শীর্ষ দৈনিক মানবকন্ঠ’র কলাপাড়া প্রতিনিধি, অনলাইন নিউজ পোর্টাল আন্দোলন ৭১ ডট কম ও দ্যা ইন্ডিপেন্ডেন্ট এর পটুয়াখালী প্রতিনিধি গোফরান বিশ্বাস পলাশকে তথ্য প্রযুক্তি আইনে মামলার হুমকী দেয়া হয়েছে। জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের দায়ে দুদক মামলার আসামী সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী মো: মাহবুবুর রহমান’র ব্যক্তিগত সহকারী শামিমুজ্জামান কাশেম তার ফেসবুক আইডি ঝযধসরসুুঁধসধহ কধংযবস থেকে সম্প্রতি তথ্য প্রযুক্তি আইনে মামলা দিয়ে পলাশের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার এ হুমকী প্রদান করেন।

এর আগে অনলাইন নিউজ পোর্টাল আন্দোলন ৭১ ডট.কম এ গত ১৯ মে ’কলাপাড়ায় আ’লীগে যোগ দেয়া হাইব্রীড নেতারা বিপাকে’ এবং মানব কণ্ঠ পত্রিকার শেষের পাতার চার কলামে গত ২০মে ’আ’লীগের হাইব্রীড নেতারা বিপাকে’ শীর্ষক অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ হয়। প্রকাশিত প্রতিবেদনটির লিংক সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় অগনিত পাঠক এটিকে শেয়ার করেন। প্রতিবেদনটি সামাজিক যোগাযোগ মাধ্যমে মন্তব্যের ঝড় তোলে। পটুয়াখালী-৪ নির্বাচনী এলাকার শহর থেকে তৃনমূল এলাকায় ব্যাপক প্রভাব ফেলে এটি। এরপর প্রতিবেদনটি থেকে কয়েক হাইব্রীড ও রহস্যজনক কোটিপতি নেতার নাম বাদ দিতে আন্দোলন ৭১ ডট.কম নিউজ পোর্টালটির অফিসে তদ্বির শুরু করেন তারা। প্রকাশিত ওই প্রতিবেদনটিতে তৃনমূলের ত্যাগী নেতা-কর্মীদের গত এক দশক ধরে কোনঠাসা করে কিভাবে হাইব্রীড নেতা ও সাবেক প্রতিমন্ত্রীর আত্মীয়-স্বজনরা টেন্ডার বানিজ্য, শালিশ বানিজ্য, চাকুরীর তদ্বির বানিজ্য, নদী-জলাশয় দখল, মাছের ঘের দখল, জমি দখল করে বিত্ত বৈভবের মালিক হন তার তথ্য উঠে আসে। এতে ক্ষুব্ধ হন সাবেক প্রতিমন্ত্রী মাহবুব’র আত্মীয়-স্বজন, আ’লীগে অনুপ্রবেশকারী তার অনুসারী হাইব্রীডরা সহ ভাগ্নে রুহুল আমিন, নাতি জামাই লাল বাচ্চু, ব্যক্তিগত সহকারী শামিমুজ্জামান কাশেম। এরপর কাশেম তার ফেসবুক আইডি থেকে সাবেক প্রতিমন্ত্রীর ভাগ্নে রুহুল আমিনকে একটি প্রতিষ্ঠান, সৃষ্টিশীল ব্যবসায়ী, দানবীর সহ বস্তুনিষ্ঠ প্রতিবেদনটিকে হলুদ সাংবাদিকতা বলে দাবী করে তথ্য প্রযুক্তি আইনে ব্যবস্থা নেয়ার হুমকী প্রদান করেন।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একজন পেশাদার গনমাধ্যম কর্মীকে আইসিটি এ্যাক্টে মামলা দেয়ার হুমকী প্রদানে নিউজ পোর্টাল আন্দোলন ৭১ ডট কম ও মানবকন্ঠ পরিবার সহ স্থানীয় সংবাদ কর্মীরা এর প্রতিবাদ জানিয়েছেন। তারা অবিলম্বে সাবেক প্রতিমন্ত্রীর আলোচিত আত্মীয়-স্বজন সহ ব্যক্তিগত সহকারীর জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের তথ্য সংগ্রহ পূর্বক সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ জানিয়েছেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর