হিন্দুদের ‘ভগবান’ নিয়ে কটুক্তি, ঢাবি শিক্ষকের বিরুদ্ধে মামলা

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে সনাতন ধর্মের ‘ভগবান কে নিয়ে কটুক্তিমূলক পোস্ট করার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শেখ হাফিজুর রহমান কার্জন-এর বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

শনিবার (২৪ জুলাই) বাংলাদেশ হিন্দু যুব পরিষদ এর সাধারণ সম্পাদক অমিত ভৌমিক শাহবাগ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শেখ হাফিজুর রহমান কার্জন শুক্রবার (২৩ জুলাই) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে তার ব্যক্তিগত আইডিতে ‘ভগবান’কে নিয়ে কটুক্তিমূলক লেখা পোস্ট করে। সেই পোস্টটি মূহুর্তের মধ্যে ভাইরাল হলে সনাতন ধর্মাবলম্বীরা এর প্রতিবাদ করেন।

বাংলাদেশ হিন্দু যুব পরিষদ এর সাধারণ সম্পাদক অমিত ভৌমিক বলেন, “ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শেখ হাফিজুর রহমান কার্জন সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট, ধর্মীয় উগ্রবাদ সৃষ্টি, অসাম্প্রদায়িক বাংলাদেশকে অস্থিতিশীল করার জন্য পোস্টটি করেছেন।তিনি পোস্টটি করে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় অনূভুতিতে আঘাত করেছেন। তাই আমরা এর দৃষ্টান্তমূলক শাস্তি চাই।”

এদিকে নিজের পোস্টে বিপরীত প্রতিক্রিয়া এবং প্রতিবাদ পেয়ে নিজের ফেইসবুক আইডি থেকে পোস্টটি সড়িয়ে নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শেখ হাফিজুর রহমান কার্জন বলেন, “আমি প্রত্যেকটি ধর্মের ব্যাপারে শ্রদ্ধাশীল এবং মনে করি যে কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত করা উচিত নয়। তবুও অসচেতনভাবে বা অনিচ্ছাকৃতভাবে যদি আমার পোস্টের মাধ্যমে কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত করে থাকি সেজন্য আমি ক্ষাপ্রার্থী।”

এ বিষয়ে শাহবাগ থানার ওসি মওদুদ হাওলাদার ‘বার্তা বাজার’কে জানান,এবিষয়ে একটি লিখিত অভিযোগ দায়ের হয়েছে।বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর