১৬৫ পিস মরা মুরগীসহ ব্যবসায়ী আটক

ভোলার চরফ্যাসনে ১৬৫ পিস মরা মুরগীসহ ইয়াছিন নামের এক মুরগী ব্যবসায়ীকে আটক করা হয়েছে। শনিবার (২৪ জুলাই) বিকালে চরফ্যাসন পৌরসভার মেয়র মোঃ মোরশেদ ইয়াছিনের দোকান থেকে মরা মুরগীগুলো উদ্ধার করেন।

এসময় মুরগী ব্যবসায়ী ইয়াছিনকে আটক করে চরফ্যাসন সংশোধনের জন্য, পৌরসভা স্যানেটারি ইন্সপেক্টর ইকবাল হোসেনের মাধ্যমে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

ইয়াছিন চরফ্যাসন বাজারের মুরগী ব্যবসায়ী এবং পৌরসভার ৯নং ওয়ার্ডের তাজুল ইসলামের ছেলে।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে চরফ্যাসন পৌর মেয়র মোঃ মোরশেদ ইয়াছিনের দোকানে গেলে ৩টি বস্তাভর্তি মরা মুরগি দেখতে পায়৷ ঘটনাস্থল থেকে মরা মুরগি ও দোকান মালিক ইয়াছিনকে আটক করে পৌর ভবনে নিয়ে আসেন তিনি৷ পৌরসভা স্যানেটারি ইন্সপেক্টর ইকবাল হোসেনের মাধ্যমে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একইসাথে মরা মুরগিগুলো পৌরসভার দায়িত্বে গভীর মাটির নিচে চাপা দেয়া হয়েছে৷

আটককৃত ইয়াছিন জানান, সাতক্ষীরা থেকে ৪শত মুরগী ক্রয় করে চরফ্যাসনে নিয়ে আসেন৷ মুরগিগুলো গাড়ি থেকে নামানোর পর কিছু মরে যায়। আর বাকি কিছি মুরগি দোকানে মারা যায়৷ মরা মুরগী কোন হোটেলে বিক্রির উদ্দেশ্য ছিলোনা বলেও জানান ব্যবসায়ী ইয়াসিন

এ বিষয়ে চরফ্যাসন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ মাহাবুব কবির বলেন, যখন কোন প্রাণীকে শ্বাসরোধ করে মারা হয় বা তার স্বাভাবিক মৃত্যু হয় তখন ওই সব প্রাণীর বিষাক্ত কার্বন ডাই অক্সাইড ও রক্ত দেহের ভেতরে মাংসের সাথে মিশে যায়। যা মানুষের স্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকর। সেকারণেই এসব মৃত প্রাণীর মাংস খাওয়া নিষিদ্ধ।

পৌরসভা মেয়র মেরশেদ জানান, মৃত মুরগিগুলো পৌরসভার দায়িত্বে গভীর মাটির নিচে চাপা দেয়া হয়েছে৷ এবং স্যানেটারি ইনস্পেক্টরের মাধ্যমে দোকান মালিক মোঃ ইয়াছিনকে ৫০ হাজার টাকা জরিমানা করে মুক্তি দেয়া হয়েছে।

আরিফ/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর