বঙ্গোপসাগরে ট্রলার ডুবি, ১৬ জেলে উদ্ধার

বঙ্গোপসাগরে মাছ ধরার একটি ট্রলার ঝড়ের কবলে পড়ে ডুবে যাওয়ার ১দিন পর ১৬ জেলেকে জীবিত উদ্ধার করেছে কোষ্টগার্ড মনপুরা ষ্টেশনের একটি দল।

শনিবার (২৪ জুলাই) বিকেলে তাদেরকে জীবিত উদ্ধার করা হয়। তবে ট্রলারটি উদ্ধারের চেষ্টা চলছে। কোষ্টগার্ড মনপুরা কন্টিনজেন্টের কমান্ডার এরফারুল হক এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে ২৩ জুলাই রাত ৯ টায় ঝড়ের কবলে পড়ে ১৬ জেলেকে নিয়ে আবু সাঈদ মাঝির ট্রলারটি ডুবে যায়। উদ্ধারকৃত জেলেরা ভোলার চরফ্যাসন ও নোয়াখালীর হাতিয়া উপজেলার বিভিন্ন এলাকার স্থানীয় বাসিন্দা।

উদ্ধার হওয়া জেলেরা হলেন, আবু সাঈদ, আউয়াল, আলামিন, সুফিয়ান, নাছির, আরিফ, সাগর, সিরাজ, আবদুর বারী, আকতার, শরিফ, হানিফ, গফুর, জাকির, আকতার ও আলাউদ্দিন মাঝি।

জানা যায়, শুক্রবার রাতে চরফ্যাসন উপজেলার সামরাজ ঘাট থেকে ১৬ জন জেলে নিয়ে একটি ফিশিং ট্রলার সাগরে মাছ শিকার করতে যায়। রাত ৯টার দিকে চর পিয়াল পয়েন্টে ঝড়ের কবলে পড়ে ওই ফিসিং ট্রলারটি ডুবে যায়। এ সময় ট্রলারে থাকা জেলেরা সাঁতরিয়ে চরে আশ্রয় নেয়। খবর পেয়ে শনিবার কোস্টগার্ড মনপুরা ষ্টেশনের একটি দল তাদরকে জীবিত উদ্ধার করে।

আরিফ হোসেন/বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর