বিজ্ঞাপন দিয়ে আওয়ামী নেতা তৈরী করছেন হেলেনা জাহাঙ্গীর

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ’বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’ নামে এক সংগঠনের পোস্টার ভাইরাল হয়ে গেছে।

সংগঠনটি তাদের বিজ্ঞাপনে জেলা, উপজেলা ও বিদেশি শাখায় সভাপতি ও সাধারণ সম্পাদক নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছে।

নামসর্বস্ব এই সংগঠনের সঙ্গে আওয়ামী লীগের কোনো প্রকার সম্পর্ক নেই। এই সংগঠনটি আওয়ামী লীগের নাম ব্যবহার করে পোস্টার বানিয়ে নেতা বানানোর বিজ্ঞাপন দিচ্ছে।

সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি হেলেনা জাহাঙ্গীর ও সাধারণ সম্পাদক মাহবুব মনির। এছাড়াও সংগঠনটির কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক সাইফুল ইসলাম ইমন।

সংগঠনটি এখনও আওয়ামী লীগের সহযোগী সংগঠন হিসেবে অনুমোদন পায়নি। গত দুই-তিন বছর ধরে আওয়ামী লীগের সহযোগী সংগঠন হিসেবে অনুমোদনের চেষ্টা চালিয়ে যাচ্ছে তারা।

সংগঠনটির কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক ইমন জানান, সংগঠনের সভাপতি হেলেনা জাহাঙ্গীর আপা। তিনি রিসেন্টলি আমাদের সঙ্গে এসেছেন। আর সেক্রেটারি হলেন মাহবুব মনির।

সংগঠনের উদ্দেশ্য প্রসঙ্গে তিনি বলেন, আমরা মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্ত করতে কাজ করে যাচ্ছি। যারা চাকরি করেন এবং সংগঠন করতে চান তাদের নিয়েই কাজ করা আমাদের উদ্দেশ্য।

প্রচার-প্রচারণা চালালেও এখনও সংগঠনের কোনো গঠনতন্ত্র তৈরি হয়নি। গঠনতন্ত্র তৈরি হলে সারাদেশে সাংগঠনিক কার্যক্রম শুরু হবে বলে জানান ইমন।

তিনি বলেন, আমরা অনলাইনেই কাজ করে যাচ্ছি। যারা আমাদের সঙ্গে যোগাযোগ করছেন, তাদের সঙ্গে অনলাইনেই যোগাযোগ করা হচ্ছে। আমরা দেশের বিভিন্ন জেলা-উপজেলা-থানা লেভেলে কমিটি দিচ্ছি।

কেউ যদি সংগঠনটির সদস্য হতে চায় তাহলে কি করতে হবে এমন প্রশ্নের জবাবে ইমন বলেন, কোথাকার সদস্য হতে চান সেটার জন্য মেসেঞ্জারে নাম, জেলা, কোন পোস্ট, কী করেন এবং ছবি দিলে আমরা এটা নিয়ে ফোরামে আলোচনা করব। পরবর্তীতে তার সঙ্গে কথা বলে তাকে সংগঠনের সঙ্গে যুক্ত করা হবে। আমরা খুব দ্রুতই হেলেনা আপাকে নিয়ে সারা দেশ সফর করব।

এদিকে সংগঠনের সঙ্গে আওয়ামী লীগের কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

এই সংগঠনের ব্যাপারে তিনি বলেন, তারা কিভাবে মনোনয়ন দেবে? তাদের নিজেদেরই তো মনোনয়ন নেই। নামের সঙ্গে আওয়ামী লীগ যোগ করলেই আওয়ামী লীগ হয়ে যায় না। আওয়ামী লীগের সঙ্গে এই সংগঠনের কোনো সম্পর্ক নেই।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর