নিয়োগ বাণিজ্য : ইবি’র দুই শিক্ষক বরখাস্ত

মোস্তাফিজ রাকিব,ইবি প্রতিনিধিঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শিক্ষক নিয়োগ বাণিজ্যে সম্পৃক্ততার অভিযোগে ইলেকট্রিকাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারি অধ্যাপক জনাব এস এম আব্দুর রহিম এবং ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাঃ রুহুল আমীনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

শুক্রবার (২৮ জুন) নিয়োগ বাণিজ্য সংক্রান্ত অডিও রেকর্ড ফাঁস হওয়ায় উক্ত অভিযোগের ভিত্তিতে তাদেরকে সাময়িক
বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্টার এস এম আব্দুল লতিফ স্বাক্ষরিত পৃথক দুটি বার্তায় জানা যায়, ২৯ জুন ২০১৯ তারিখে অনুষ্ঠিতব্য ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের প্রভাষক পদের নির্বাচনী বোর্ডের একজন আবেদনকারীকে অর্থের বিনিময়ে চাকুরী পাইয়ে দেয়ার উদ্দেশ্যে লেনদেন এর অডিও ফাঁস হওয়ার তথ্য প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় বিশ্ববিদ্যালয়ের কর্মচারী দক্ষতা ও শৃঙ্খলা বিধির ৩(সি) ধারায় অপরাধ সংগঠিত হয় ফলে ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক এস এম আব্দুর রহিম এবং ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাঃ রুহুল আমীনকে সাময়িকভাবে বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এবিষয়ে ইবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী বলেন,বিশ্ববিদ্যালয় প্রশাসন দুর্নীতি ও আর্থিক অনিয়মের বিরুদ্ধে সর্বোচ্চ কঠোর অবস্থানে আছে। বিষয়টি প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় তাদের দুইজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে সিন্ডিকেটের মাধ্যমে চূড়ান্ত ব্যবস্থা গৃহীত হবে।

উল্লেখ্য শনিবার (২৯ জুন) অনুষ্ঠিতব্য ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষক নিয়োগ বোর্ড (লিখিত ও মৌখিক পরীক্ষা) স্থগিত করা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর