৫৩ রানেই ৫ উইকেট হারিয়ে বিপাকে বাংলাদেশ

আগের সেরা ৭০ ছাড়িয়ে ৭৩ রান করেছেন জিম্বাবুয়ের ওপেনার ওয়েসলি মাধেভেরে। তার ৫৭ বলে ৭৩ রানের ইনিংসে ভর করে বাংলাদেশকে ৬ উইকেটে ১৬৭ রানের চ্যালেঞ্জিং টার্গেট ছুড়ে দিয়েছে জিম্বাবুয়ে।

আর সেই রানের তাড়ায় ৫ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। দুই ওপেনারের পর সাজঘরে ফিরেছেন সাকিব আল হাসান ও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

গত ম্যাচে রেকর্ড উদ্বোধনী জুটি গড়া নাঈম- সৌম্য আজকে করতে পেরেছেন মাত্র ১৪ রান।

দুজনেই যথাক্রমে ৫ ও ৮ রানে আউট হয়ে সাজঘরে ফিরেছেন।

এরপর দলের হাল ধরতে আসেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনিও ব্যর্থ। ১০ বলে মাত্র ১২ রানেই সমাপ্তি ঘটল তার ইনিংসের।

দলীয় সপ্তম ওভারে মাসাকাদজার চতুর্থ বলটি ঠিকমতো খেলতে পারেননি সাকিব। এজ হয়ে কভারে দাঁড়িয়ে থাকা সিকান্দার রাজার ক্যাচে পরিণত হন।

মাসাকাদজার পরের ওভারের প্রথম বলেই ফিরলেন অধিনায়ক মাহমুদউল্লাহ। ৬ বলে মাত্র ৪ রান যোগ করেছেন তিনি।

এর আগে দুই ওপেনারকে সাজঘরে ফিরিয়েছেন পেসার ব্লেসিং মুজারাবানি।

বাংলাদেশ ব্যাটিং ইনিংসের প্রথম ওভারটি করেন অধিনায়ক সিকান্দার রাজা। ৭ রান দেন। দ্বিতীয় ওভারটি করান চাতারাকে দিয়ে। তার ওভারেও ৭ রান নিয়ে বিনা উইকেটে ১৪ রান জমা হয় স্কোরবোর্ডে।

এর পর দলীয় তৃতীয় ওভারটি করতে আসেন পেসার মুজারাবানি। নিজের প্রথম ওভারেই জোড়া আঘাত হানেন। প্রথম বলেই বোল্ড করেন নাঈমকে। চতুর্থ বলে সিকান্দার রাজার হাতে ক্যাচ তুলে দেন সৌম্য সরকার।

খেলার এই পর্যায়ে ৮ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ৫৩ রান।

বার্তা বাজার/এমআর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর