সেজান জুসের কারখানায় আগুন: মালিক পরিবারের সবার জামিন

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবস্থিত সেজান জুসের কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ের হওয়া মামলায় গ্রেফতার ৮ আসামির মধ্যে প্রতিষ্ঠানটির কর্ণধার এম এ হাসেম ও তার আরও দুই ছেলেকে জামিন দিয়েছেন আদালত। সোমবার (১৯ জুলাই) নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আনিসুর রহমানের আদালতে তারা জামিন লাভ করেন।

সবীব গ্রুপের চেয়ারম্যান এম এ হাসেম ছাড়াও জামিন লাভ করা অন্যরা হলেন, তার ছেলে হাসিব বিন হাসেম ওরফে সজীব ও তারেক ইব্রাহিম। এর আগে জামিন পেয়েছেন তার অপর দুই ছেলে তাওসীব ইব্রাহীম ও তানজীম ইব্রাহীম।

এ বিষয়ে নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, জামিন আবেদন করা হলে হাসেমসহ তার দুই ছেলের জামিন দেয় আদালত। এর আগে আরও দুই ছেলের জামিন হয়। এই মামলার বাকি আসামিরা কারাগারে আছেন।

এর আগে ১৪ জুলাই বিকালে চার দিনের রিমান্ডে শেষে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা খাতুনের আদালতে সবার জামিন আবেদন করা হয়। সেদিন শুনানি শেষে দু’জনের জামিন দেন আদালত।

গত ৮ জুলাই বিকালে নারায়ণপগঞ্জের কর্ণগোপ এলাকায় অবস্থিত সজীব গ্রুপের হাসেম ফুডস কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। দীর্ঘ ২৯ ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে মারা যান কারখানায় কর্মরত ৫২ জন।

এ ঘটনায় ১০ জুলাই গ্রেফতার করা হয় প্রতিষ্ঠানের চেয়ারম্যান মো. আবুল হাসেম, তার ছেলে হাসীব বিন হাসেম ওরফে সজীব, তারেক ইব্রাহীম, তাওসীব ইব্রাহীম, তানজীম ইব্রাহীম, শাহান শান আজাদ, মামুনুর রশিদ ও মো. সালাউদ্দিনকে।

পরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা খাতুনের আদালতে ৩০২, ৩২৬, ৩২৫, ৩২৩, ৩২৪, ৩০৭ ধারায় হত্যা এবং হত্যা প্রচেষ্টার অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিন করে পুলিশ রিমান্ড আবেদন করে। আদালত প্রত্যেককে চার দিন করে রিমান্ড মঞ্জুর করে। রিমান্ডে পেয়ে পুলিশ তাদের জিজ্ঞাসাবাদ করে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর