ইতিবাচকভাবে বাংলাদেশকে দেখছে মালয়েশিয়ানরা

আহমেদ কবির টিপু,মালয়েশিয়া: মালয়েশিয়ায় কর্মরত বাংলাদেশিদের কারনে বাংলাদেশকে বুঝা যাবেনা ও বিচার করা ঠিক নয়। আজকের বাংলাদেশ ভিন্ন বাংলাদেশ। বর্তমানে বাংলাদেশ এশিয়ার রোল মডেল। বাংলাদেশ সম্পর্কে মালয়েশিয়ানদের যে ধারনা আছে তা পাল্টে ফেলতে হবে।

মালয়েশিয়রা তাদের শ্রমিকদের কারণে নেতিবাচকভাবে বাংলাদেশকে দেখতে পাচ্ছেন না, বলেছেন ধাতুক সেরি মোহাম্মদ নিজার বিন জামালউদ্দিন।

বৃহস্পতিবার (২৭ শে জুন) ওয়েইল হোটেলে “ব্র্যান্ড বাংলাদেশ” রোডশোতে যোগ দেওয়ার পর পেরাক প্রদেশের ইনভেস্টমেন্ট এন্ড করিডোর ডেভেলপমেন্ট এর প্রধান দাতো সেরি হাজি মোহাম্মদ নিজার বিন জামালউদ্দিন বলেন, মালয়েশিয়ানরা তাদের শ্রমিকদের কারণে নেতিবাচকভাবে বাংলাদেশকে দেখতে পাচ্ছেন না। এখানে তাদের কর্মীরা দেশের প্রকৃত চিত্র দেখায় না।

তিনি বলেন, আমাদের এই ধারণাটি পরিবর্তন করতে হবে এবং দেশ সম্পর্কে নতুন চিন্তাভাবনা করতে হবে। মোহাম্মদ নিজার বলেন, মালয়েশিয়ানদের জন্য বাংলাদেশে প্রচুর বিনিয়োগের সুযোগ রয়েছে। তারা বিশ্বের পোশাক বাজারে বৃহত্তম রপ্তানিকারক দেশ।

তিনি বলেন, তাদের সিরামিক সেক্টর ৮৯ টি দেশে রপ্তানি করে এবং তারা সবজি ও সীফুড চালায়। ব্যবসায়ের সুযোগসহ অন্যান্য সেক্টরগুলিতে নির্মাণ, ইলেকট্রনিক্স ও ফার্মাসিউটিকাল রয়েছে।

এছাড়াও উপস্থিত ছিলেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশ হাই কমিশনার মোঃ শহীদুল ইসলাম তিনি বাংলাদেশের সফল বিনিয়োগের সেক্টর গুলো তুলে ধরেন ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর