লোকে সাকিবের বিরুদ্ধে কথা বলার সাহস দেখায় কিভাবে: মুশফিক

নিষেধাজ্ঞা থেকে ফিরে এসে ছন্দপতন হয়েছিল সাকিবের। নিজের অলরাউন্ডার জাতটার পরিচয় সবার সামনে মেলে ধরতে পারছিলেন না। এতেই তার ভক্তরা হতাশ হয়ে একের পর এক সমালোচনায় বিদ্ধ করতে থাকে। কেউ কেউ আবার তার সামর্থ্য নিয়েও প্রশ্ন তুলেছিল।

তবে চলতি জিম্বাবুয়ে সিরিজে নিজেকে প্রমাণ করলে সাকিব। চাপের মুখে ১০৯ বলে ৮ চারের মাধ্যমে ৯৬ রানের একটি ইনিংস খেলেন তিনি। তার অনবদ্য এই ইনিংসে ভর করেই এক ম্যাচ হাতেই রেখেই সিরিজ জিতেছে টাইগাররা।

সাকিবের পারফরম্যান্সের পাশাপাশি তার হয়ে কথা বলেছেন মুশফিকুর রহিম। ফেসবুকে বাংলাদেশ ও সাকিবের প্রশংসা করে একটি স্ট্যাটাস দিয়েছেন তিনি। সেখানেই সাকিবের সমালোচনাকারীদের নিয়েও একটা প্রশ্ন করেছেন বাংলাদেশের অন্যতম সেরা এই ব্যাটসম্যান।

মুশফিক লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ। সিরিজ জয়ের জন্য অভিনন্দন আমার ছেলেদের। ফর্ম সাময়িক, জাতটা স্থায়ী। আমি বুঝি না, কয়েক ইনিংস ব্যর্থ হলেই লোকে সাকিবের বিরুদ্ধে কথা বলার সাহস দেখায় কীভাবে? সে একজন কিংবদন্তি এবং চিরদিনই বাংলাদেশের জন্য কিংবদন্তি হয়ে থাকবে। ওয়েল ডান সাকিব, মাই বয়!

উল্লেখ্য, জিম্বাবুয়ে সফরে একমাত্র টেস্টটি খেললেও একদিনের ম্যাচ ও টি-টোয়েন্টি খেলছেন না মুশফিক। করোনায় আক্রান্ত মা-বাবার পাশে থাকার জন্য সিরিজ শুরু আগেই ফিরে আসেন দেশে।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর