আধিপত্য বিরোধে আওয়ামী লীগ নেত্রী খুন

জাহাঙ্গীর মাহমুদ, নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের রূপগঞ্জে সংরক্ষিত ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেত্রী বিউটি আক্তার কুট্টিকে কুপিয়ে হত্যা মামলায় সাদ্দাম হোসেন নামের একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৭ জুন) ভোরে হত্যাকান্ডের পরদিন তাকে গ্রেফতার করা হয়। এদিন বিকেলে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাওসার আলমের আদালতে দেওয়া ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে সাদ্দাম হত্যার দায় স্বীকার করেন। ভোরে চনপাড়া বস্তি এলাকা থেকে সাদ্দামকে গ্রেফতার করা হয়। সে ওই এলাকার এনায়েত হোসেনের ছেলে।

বিকেলে সংবাদ সম্মেলনে জেলা পুলিশ সুপার হারুন অর রশিদ জানান, আদালতে সাদ্দাম স্বীকার করেছে যে, ২ বছর আগে এলাকায় বাবুল স্টোর নামের একটি দোকান বসানোকে কেন্দ্র করে কুট্টি মেম্বারের সঙ্গে সাদ্দামের বিরোধ দেখা দেয়। এক পর্যায়ে ওই দোকান ভেঙ্গে দেয় কুট্টি মেম্বার। এর পর থেকেই কুট্টির উপর জিদ ছিল সাদ্দামের। এছাড়া এলাকায় মাদক ও আধিপত্য বিস্তার সহ দোকান ইস্যুতে প্রতিশোধের কারণেই ২৬ জুন বুধবার ভোরে সাদ্দাম সহ আরো কয়েকজন মিলে ওই হত্যাকান্ড ঘটিয়েছে।

২৬ জুন বুধবার সকালে উপজেলার পশ্চিমগাঁও এলাকায় এ হত্যাকান্ডের ঘটনা ঘটায় তারা। নিহত বিউটি আক্তার কুট্টি উপজেলার পশ্চিমগাঁও এলাকার মৃত হাসান মুহুরীর স্ত্রী। বিউটি আক্তার কুট্টি কায়েতপাড়া ইউনিয়নের ৭,৮,৯নং ওয়ার্ডের মহিলা ইউপি সদস্য। পরিবারের দাবি, স্বামী হত্যা মামলার আসামীরাই পরিকল্পিত ভাবে এ হত্যাকান্ড ঘটে।

রাতেই বিউটির মেয়ে পারভীন আক্তার বাদী হয়ে রূপগঞ্জ থানায় এ মামলা দায়ের করেছেন। মামলায় ১১জনের নাম উল্লেখসহ আরো ৪ থেকে ৫জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান এর সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে, বৃহস্পতিবার দুপুরে যোহরের নামাজের পর বিউটি আক্তার কুট্রির যানাজা শেষে সামাজিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়।
যানাজায় অংশগ্রহন করেন, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক), উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ শাহজাহান ভুইয়া, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ তোফাজ্জল হোসেন মোল্লা, রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসানসহ আরো অনেকে।

বার্তবাজার/আর এইচ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর