পাকিস্তান দলকে যে বার্তা দিল সানিয়া

এজবাস্টনে বাবরের ব্যাট শাসন করেছে কিউই বোলারদের। আর তাতেই বিশ্বকাপে বেঁচে থাকার রসদ পেল পাকিস্তান। বুধবার এজবাস্টনে নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে বিশ্বকাপে সেমিফাইনালে যাওয়ার আশা জিইয়ে রাখল ১৯৯২-এর বিশ্বচ্যাম্পিয়নরা।বার্মিংহ্যামে সরফরাজদের ‘কিউই বধে’ অনুপ্রাণিত হওয়ার বার্তা দিলেন ভারতীয় টেনিস সুন্দরী সানিয়া মির্জা।

বাবর আজমের অপরাজিত সেঞ্চুরিতে চলতি বিশ্বকাপে প্রথমবার হারের মুখ দেখে নিউজিল্যান্ড। এজবাস্টনে টসে জিতে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৩৭ রান তোলে। কলিন ডি’ গ্র্যান্ডহোমকে সঙ্গে নিয়ে কিউইদের লড়াইয়ের রসদ এনে দিয়েছিলেন জিমি নিশাম।টিনেজার শাহিন শাহ আফ্রিদির বাঁহাতি পেস বোলিং কিউই ব্যাটিং লাইন-আপে ধস নামায়। রান তাড়া করতে নেমে ৪৯.১ ওভারে ৪ উইকেটে ২৪১ রান তুলে ম্যাচ জিতে যায় পাকিস্তান।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে সরফরাজদের জয়ের পর টুইটারে সানিয়া লেখেন, ‘এমন অবিশ্বাস্য অসামান্য স্তরের খেলা হতে পারে!”৷

বিশ্বকাপে প্রথমবার নয়, এর আগে ১৬ জুন ম্যাঞ্চেস্টারে ভারত-পাক ম্যাচের আগেও টুইটরে চর্চায় ছিলেন পাক ব্যাটসম্যান শোয়েব মালিকের স্ত্রী।তবে ওল্ড ট্র্যাফোর্ডে ভারতের কাছে পাকিস্তানের হারের পর পাক ক্রিকেটার সঙ্গে সানিয়া মির্জার ডিনারের ছবি সমালোচনার ঝড় তুলেছিল পাক সমর্থকদের মধ্যে।

নিউজিল্যান্ডকে হারিয়ে ৭ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে ৬ নম্বরে রয়েছে পাকিস্তান।অর্থাৎ সেমিফাইনালে ওঠার আশা এখনও জিইয়ে রয়েছে সরফরাজদের।লিগের শেষ দু’টি ম্যাচে পাকিস্তান জিতলে এবং শ্রীলঙ্কা ও ইংল্যান্ড লিগে তাদের বাকি ম্যাচগুলির মধ্যে একটি করে হারলে শেষ চারের ছাড়পত্র পেয়ে যাবে পাকিস্তান৷ লিগে সরফরাজদের শেষ দু’টি ম্যাচে লড়াই আফগানিস্তান ও বাংলাদেশের বিরুদ্ধে।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর