‘আমি রুবেল হোসেন, আমি রিফাত হত্যার বিচার চাই’

বুধবার (২৬ জুন) বরিশালের বরগুনায় শত শত পথচারীর উপস্থিতিতে স্ত্রীর সামনে শাহ নেয়াজ রিফাত শরীফকে (২৫) কুপিয়ে হত্যা করা হয়। এরপর একটি ভিডিও ক্লিপ বের হলে সারা দেশে উঠেছে প্রতিবাদের ঝড়। সর্বস্তরের মানুষ এই নৃশংস হত্যার বিচারের দাবিতে সোচ্চার হয়েছেন। রিফাতের সঠিক বিচার চাইলেন সুদূর ইংল্যান্ডে থাকা বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার রুবেল হোসেন।এই গতি দানবের আগে রিফাত হত্যার বিচার চেয়েছেন বাংলাদেশের উইকেট রক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিমও।

রুবেল, বর্তমানে ২০১৯ বিশ্বকাপ খেলতে ইংল্যান্ডে আছে।তবে বাংলাদেশের এই হৃবদয় বিদার হত্যকাণ্ড আহত করেছে রুবেলকে।জাতীয় দলের এই ক্রিকেটার তার অফিশিয়াল ফেসবুক পেজে একটি স্ট্যাটাসের মাধ্যমে রিফাতকে কুপিয়ে হত্যার বিচার দাবি করেন। ফেসবুকে তিনি লেখেন, ‘আমি রুবেল হোসেন, আমি রিফাত হত্যার বিচার চাই।’

বুধবার বরগুনা সরকারি কলেজের সামনে সকাল সাড়ে ১০টার দিকে শত শত পথচারীর উপস্থিতিতে স্ত্রীর সামনে শাহ নেয়াজ রিফাত শরীফ (২৫) নামে ওই যুবককে কুপিয়ে জখম করে সন্ত্রাসীরা। গুরুতর আহতাবস্থায় প্রথমে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে আশঙ্কাজনক অবস্থায় তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে ভর্তির এক ঘণ্টা পর বিকেল সাড়ে ৩টার দিকে তার মৃত্যু হয়।

এদিকে রিফাতকে কুপিয়ে হত্যার ভিডিও দ্রুত সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা ভাইরাল হয়। ভিডিওটিতে দেখা যায় সন্ত্রাসী দুই যুবক ধারালো দা দিয়ে কোপাতে থাকে রিফাতকে। এ সময় রিফাত শরীফের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি সন্ত্রাসী দুই যুবককে বারবার প্রতিহত করার চেষ্টা করেও ব্যর্থ হন।

নিহত রিফাত শরিফের বাড়ি বরগুনা সদর উপজেলার ৬ নং বুড়িরচর ইউনিয়নের বড় লবণগোলা গ্রামে। তার বাবার নাম আ. হালিম দুলাল শরীফ। মা-বাবার একমাত্র ছেলে রিফাত।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর