আজ শনিবার সকাল ৭:০৮, ২১শে অক্টোবর, ২০১৭ ইং, ৬ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ৩০শে মুহাররম, ১৪৩৯ হিজরী

‘টি-টোয়েন্টি আসলে আমার জন্য তৈরি হয়েছে’

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : আগস্ট ১৩, ২০১৭ , ১:৩৮ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

টি টোয়েন্টি ক্রিকেটের হট কেক বলা হয় তাঁকে। তাঁকে দলে ভেড়ানোর জন্য মুখিয়ে থাকে বিশ্বের বড় বড় টি টোয়েন্টি দলগুলো। বলা হচ্ছিলো টি টোয়েন্টির ফেরিওয়ালা খ্যাত ক্যারিবিয়ান ব্যাটিং ঝড় ক্রিস গেইলের কথা।

গেইলের ব্যাটিং প্রদর্শনী দেখতেই অনেকে ক্রিকেট ভক্ত স্টেডিয়ামমুখী হয়েছেন এমন নজিরও আছে ভূরি ভূরি। সুতরাং গেইল যে নিজেকে টি টোয়েন্টি ক্রিকেটের জনক হিসেবে দাবি করবেন এতে আর আশ্চর্য কি! সেটাই অবশ্য করেছেন তিনি।
চলমান ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টের হয়ে খেলা গেইল গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের বিপক্ষে ম্যাচ চলাকালীন সময়ে ফক্স স্পোর্টসকে বলেন, ‘টি-টোয়েন্টি আসলে আমার জন্য তৈরি হয়েছে। অথবা আমার বলা উচিত, আমি নিজেই এটা তৈরি করেছি।’
গেইল আরও বলেন, ‘টি-টোয়েন্টির প্রতিষ্ঠাতা হিসেবে ক্রিকেটপ্রেমী এবং ক্রিকেটারদের জানাতে চাই, ক্রিকেটের এই জনপ্রিয় ফরম্যাটের মধ্যে একটা জীবন রয়েছে। ক্রিকেটাররা এটাও জানুক, ব্যাটসম্যানদের দৃষ্টিকোণ থেকে দেখলে টি-টোয়েন্টি ক্রিকেটের মধ্যেও অনন্য কিছু রয়েছে।’

গত সিপিএল আসরে জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলেছিলেন গেইল। সেই আসরে জ্যামাইকাকে শিরোপা জেতানোর পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন ১০৩ টেস্ট, ২৬৯ ওয়ানডে এবং ৫১ টি-টোয়েন্টি খেলা এই ব্যাটিং ঝড়।