এসএসসি-এইচএসসি পরীক্ষা না হলে মূল্যায়ন হবে যেভাবে

দেশের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে এসএসসি ও ডিসেম্বরের প্রথম সপ্তাহে এইচএসসি পরীক্ষা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তবে যদি পরীক্ষা নেওয়া সম্ভব না হয় তাহলে অ্যাসাইনমেন্ট ও বিষয় ম্যাপিংয়ের মাধ্যমে মূল্যায়ন করা হবে। অন্যথায় শুধু বিষয় ম্যাপিংয়ের মাধ্যমেও মূল্যায়ন হতে পারে বলে জানান শিক্ষামন্ত্রী।

বৃহস্পতিবার (১৫ জুলাই) বেলা ১১টায় এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ কথা জানান শিক্ষামন্ত্রী।

তিনি বলেন, পরীক্ষা নেওয়া সম্ভব না হলে এসএসসির জন্য ২৪টি এবং এইচএসসির জন্য ৩০টি অ্যাসাইনমেন্ট করিয়ে তা মূল্যায়নের মাধ্যমে ফলাফল দেওয়া হবে।

অ্যাসাইনমেন্ট সঠিকভাবে মূল‌্যায়ন না হলে যে শিক্ষকরা এটা মূল‌্যায়ন করবেন তাতে যদি মনে হয় ভুলটি ইচ্ছাকৃত হয়েছে তাহলে যথাযথ ব‌্যবস্থা নেওয়া হবে বলেও জানান ডা. দীপু মনি।

ভার্চুয়াল এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। এ সময়ে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব আমিনুল ইসলাম খান।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর