রূপগঞ্জে অগ্নিকাণ্ড: রিমান্ডে দায় স্বীকার করেছে মালিকপক্ষ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে সজীব গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান হাসেম ফুডসের কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় রিমান্ডে স্বীকারোক্তি দিয়েছেন প্রতিষ্ঠান মালিক মোহাম্মদ আবুল হাশেম। তিনি ছাড়াও এই মামলার বাকি ৭ আসামি বিষয়টি স্বীকার করে নেয় বলে জানিয়েছে পুলিশ।

এক সংবাদ সম্মেলনের আয়োজন করে বুধবার (১৪ জুলাই) এসব তথ্য জানান জেলা পুলিশ সুপার (এসপি) জায়েদুল আলম।

তিনি বলেন, এটি একটি অত্যন্ত মর্মান্তিক ঘটনা। জেলা প্রশাসনের সার্বিক নির্দেশনায় আমরা প্রাথমিকভাবে যাদের এ ঘটনায় সংশ্লিষ্ট মনে করেছি তাদের গ্রেপ্তার করেছি। গ্রেপ্তার আটজনের রিমান্ড আবেদন করি। আদালত চার দিনের রিমান্ড মঞ্জুর করে। আমরা তাদের রিমান্ডে জিজ্ঞাসাবাদ করেছি। আজকে (বুধবার) রিমান্ড শেষে আদালতে তোলার পর আদালত তাদের দুজনের জামিন ও ছয়জনকে কারাগারে প্রেরণ করে।

এসপি জানান, জিজ্ঞাসাবাদে তাদের ভবন নির্মাণে অনিয়মসহ বিভিন্ন অনিয়মের ব্যাপারে প্রশ্ন করা হলেও তারা কোনো সদুত্তর দিতে পারেনি। ঘটনাটি তাদের অবহেলায় ঘটেছে এটি তারা স্বীকার করেছেন।

এর আগে দুপুরে ৪ দিনের রিমান্ড শেষে এই মামলার ৮ আসামিকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা খাতুনের আদালতে প্রেরণ করা হয়। তখন আসামিপক্ষ সবার জামিন আবেদন করলেও আদালত দুজন বাদে সবার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (০৮ জুলাই) বিকালে রূপগঞ্জের কর্ণগোপ এলাকায় সেজান জুসের কারখানাত অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ২৯ ঘন্টার চেষ্টা শেষে ঘটনাস্থল থেকে ৫২ জনের মরদেহ উদ্ধার করা হয়।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর