ভোটগ্রহণের সময় এক ঘণ্টা পেছাল ইসি

ডেস্ক রিপোর্ট: গ্রীষ্মকালে অনুষ্ঠিত জাতীয় ও স্থানীয় সরকারের নির্বাচনে ভোটগ্রহণের সময় এক ঘণ্টা পেছাল নির্বাচন কমিশন (ইসি)।

এখন থেকে প্রতি বছর মে থেকে অক্টোবর মাস পর্যন্ত সব নির্বাচনে সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত ভোটগ্রহণ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে নভেম্বর থেকে এপ্রিল পর্যন্ত শীত মৌসুমে আগের মতো সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সম্প্রতি এ সিদ্ধান্ত নিয়েছে ইসি। বিষয়টি ইসির মাঠ পর্যায়ের কর্মকর্তাদের চিঠি দিয়ে জানিয়ে দিয়েছে।

নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব মো. মোখলেসুর রহমান বলেন, গ্রীষ্মকালে দিন বড় থাকায় ভোটারদের সুবিধার্থে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণের সিদ্ধান্ত দিয়েছে কমিশন।

আমরা ওই সিদ্ধান্ত মাঠ পর্যায়ে জানিয়ে দিয়েছি। সংশ্লিষ্ট সূত্র জানায়, সাম্প্রতিক নির্বাচনগুলোতে ভোটার উপস্থিতি কমে গেছে। সর্বশেষ উপজেলার মতো স্থানীয় সরকার নির্বাচনে গড়ে ভোট পড়েছে প্রায় ৪১ শতাংশ।

এ ঘটনায় উদ্বিগ্ন নির্বাচন কমিশন। এমন অবস্থায় ভোটের সময় পেছালে ভোটার উপস্থিতি বাড়তে পারে এমনটি মনে করছে ইসি। এ পরিস্থিতিতে গ্রীষ্মকালে ভোটগ্রহণের সময় এক ঘণ্টা পেছানো হল। এতে রাতে ব্যালটে সিল মারার প্রবণতা কমে আসবে বলেও মনে করছেন ইসির কোনো কোনো কর্মকর্তা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর