কুমিল্লা-ব্রাহ্মণবাড়িয়া-ঢাকা মহাসড়কে দীর্ঘ যানজট

কুমিল্লা থেকে ব্রাহ্মণবাড়িয়া হয়ে ঢাকায় আসার রাস্তায় প্রায় ২শ’ কিলোমিটার সড়কে দীর্ঘ যানজট দেখা গিয়েছে। কিছু সময় পর পর ২/৩ কিলোমিটার গতিতে গাড়িগুলো থেমে থেমে চলছে। গত দু’দিন ধরে চলছে এমন যানজট। সড়কের পুরোটা জুরেই হাজার হাজার ট্রাক, কাভার্ড ভ্যান, লং বিহিকেলের সারি।

সূত্রে জানা গেছে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর ও মেঘনা সেতুর মাঝামাঝিতে অবস্থিত লাঙ্গলবন্ধ সেতুর ক্ষতিগ্রস্ত ডেক স্ল্যাব মেরামত কাজের কারণে এমনটি হচ্ছে। মঙ্গলবার সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত যানবাহনসমূহ শুধু সেতুর একপাশ দিয়ে চলাচল এবং রাত ১০টার পর থেকে বুধবার বেলা ৩টা পর্যন্ত সেতুর ওপর দিয়ে পুরোপুরি যানবাহন চলাচল বন্ধের নির্দেশ দেয়া হয়।

হালকা যানবাহনসমূহকে যাতায়াতের জন্য বিকল্প পথ হিসেবে মোগড়াপাড়া-কাইকারটেক ব্রিজ-নবীগঞ্জ-মদনপুর সড়ক এবং ভারি যানবাহনসমূহকে কাঁচপুর-ভুলতা-নরসিংদী-ভৈরব ব্রিজ-সরাইল-ব্রাহ্মণবাড়িয়া-কুমিল্লা সড়ক ব্যবহার করতে বলা হয়।

রাস্তায় গাড়ি পারাপার একেবারে থেমে নেই ২/৩ কিলোমিটার বেগে চলছে। সঙ্গত কারণে কুমিল্লা-সিলেট সড়কে বড় ধরনের লোড পড়েছে। তাছাড়া সিলেট হাইওয়ের গাড়িও আছে।

বার্তা বাজার/এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর