আজ রবিবার সকাল ৬:২৩, ২০শে আগস্ট, ২০১৭ ইং, ৫ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ, ২৭শে জিলক্বদ, ১৪৩৮ হিজরী

ইসকোর দাম নেইমারের তিনগুণ!

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : আগস্ট ১২, ২০১৭ , ৮:২৯ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

২২২ মিলিয়ন ইউরোর বাই-আউট ক্লজে বার্সা ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছিলেন ব্রাজিলিয়ান ফুটবল তারকা নেইমার। এমন খবরে বিশ্ব ফুটবল পাড়ায় হই হই রব উঠে। অনেকের মুখে শোনা গেল, আরে এও সম্ভব? পিএসজি এত টাকা খরচ করলো নেইমারের জন্য? কত বড় বোকাই না পিএসজি! এ টাকা উঠাবে কি করে স্প্যানিশ ক্লাবটি? এমনকি গত ক’দিন ধরে বিশ্ব মিডিয়ার শিরোনামে স্থান পাচ্ছে বিষয়টি।

তবে এবার রিয়াল মাদ্রিদ দেখালো নতুন চমক। যা ফুটবল বিশ্বকে শুধু অবাক করেনি; করেছে হতভাগও। তার অসম্ভবের বিপরীত দণ্ডে দাঁড়িয়ে বলেছে আর বোকা ফুটবল বিশ্ব এ জগতে সবই সম্ভব। কারণ বেল-বেনজেমা-রোনালদোর রিয়ালে নতুন চুক্তিতে ৭০০ মিলিয়ন ক্লজ বাই আউট ধরা হয়েছে উসকোর। অর্থাৎ নতুন চুক্তিতে বার্ষিক ৬ মিলিয়ন ইউরো পাবেন তিনি। যা নেইমারের দামের তিনগুণ।

ইসকোকে আকাশচুম্বী দামে চুক্তি করে মূলত বার্সাকেই কড়া বার্তা দিল রিয়াল মাদ্রিদ। কারণ অনেক দিন ধরে ইসকোর দিকে শকুনের দৃষ্টি ছিল কাতালানদের। ন্যু ক্যাম্পে ভেড়ানোর লক্ষ্যে মরিয়া ছিল বার্সা কর্তৃপক্ষ।  কদিন আগে ইসকোর আগের ক্লজ ১৫০ মিলিয়ন ইউরো খরচ করেই তাকে দলে টানার গুঞ্জন শোনা গিয়েছিল। কিন্তু চ্যাম্পিয়নস লিগ ফাইনাল কিংবা উয়েফা সুপার কাপে সন্দেহাতীতভাবে সেরা খেলোয়াড়টিকে নিয়ে কেন ঝুঁকি নেবে রিয়াল? তাই এক চুক্তিতেই সব গুঞ্জন ঠান্ডা করে দিল লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা।

প্রসঙ্গত, এখনো আনুষ্ঠানিকভাবে চুক্তি সইয়ের ঘোষণা দেয়নি রিয়াল। জানা গেছে, বার্সেলোনার সঙ্গে স্প্যানিশ সুপার কাপের পরই আনুষ্ঠানিকভাবে এই চুক্তি সবাইকে জানানো হবে। সূত্র: এএস ডটকম।