আজ রবিবার সকাল ৬:১৪, ২০শে আগস্ট, ২০১৭ ইং, ৫ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ, ২৭শে জিলক্বদ, ১৪৩৮ হিজরী

আর্জেন্টাইন ‘ফরোয়ার্ডে’ মেসির সঙ্গী যারা

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : আগস্ট ১২, ২০১৭ , ৮:১৬ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

২০১৮ রাশিয়া বিশ্বকাপে অংশ নিতে আরো দুটি ম্যাচে লড়তে হবে আর্জেন্টিনাকে। আগামী ৩১ আগস্ট উরুগুয়ের বিপক্ষে অ্যাওয়ে ও ৫ দিন পর ভেনিজুয়েলার বিপক্ষে হোম ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা।

সে লক্ষ্যে এফএর ওয়েবসাইটে ২৩ সদস্যের আর্জেন্টিনা দল ঘোষণা করেছে।

আসন্ন বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টাইন দলকে বিপদ থেকে উদ্ধার করতে নতুন কৌশল প্রয়োগ করেছে নতুন কোচ সাম্পাওলি। তিনি স্কোয়াড থেকে বাদ দিয়েছেন জুভেন্টাস স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েইন।  তার বদলে দলে টেনেছেন ইন্টার মিলানের মাওরো ইকার্দিকে।

২০১৩ সালে জাতীয় দলের হয়ে বদলি খেলোয়াড় হিসেবে একটি মাত্র ম্যাচে খেলার অভিজ্ঞতা রয়েছে ইকার্দির। ব্রাজিল ও সিঙ্গাপুরের বিপক্ষে এবারের গ্রীষ্মে প্রীতি ম্যাচে অনুপস্থিত ম্যানচেস্টার সিটির সার্জিও আগুয়েরো পুনরায় দলে ফিরেছেন। রক্ষণভাগে অভিজ্ঞ জেভিয়ার মাসচেরানো কোচের বিবেচনায় জায়গা ধরে রেখেছেন। যদিও বার্সেলোনার হয়ে তিনি ক্লাব ফুটবলে মধ্যমাঠে খেলে থাকেন।

দক্ষিণ আমেরিকান বাছাইপর্বের টেবিলে বর্তমানে আর্জেন্টিনার অবস্থান পঞ্চম। টেবিলের শীর্ষ ৪ দল সরাসরি ২০১৮ রাশিয়া বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। পঞ্চম স্থানে থাকা দলটি ওসেনিয়ার থেকে আসা দলের বিপক্ষে প্লে-অফে অংশ নেবে।

স্কোয়াড:
গোলকিপার: সার্জিও রোমেরো, নাহুয়েল গাজমান, জেরোনিমো রুলি
ডিফেন্ডার: জেভিয়ার মাসচেরানো, ফেডেরিকো ফাজিও, গ্যাব্রিয়েল মেরকাডো, নিকোলাস পারেয়া, নিকোলাস ওটামেন্ডি।
মিডফিল্ডার: এভার বানেগা, লুকাস বিগলিয়া, অগাস্টো ফার্নান্দেজ, লিওনার্দো পারেডেস, গুডিও পিজ্জারো, অ্যাঞ্জেল ডি মারিয়া, জেভিয়ার পাস্তোর, মার্কোস অকানা, ম্যানুয়েল লানজিনি, এডুয়ার্ডো সালভিও।
ফরোয়ার্ড: লিওনেল মেসি, পাওলো ডিবালা, মাওরো ইকার্দি, জোয়াকুইন কোরেয়া, সার্জিও আগুয়েরো।