আজ মঙ্গলবার সকাল ৯:৫৮, ১৭ই অক্টোবর, ২০১৭ ইং, ২রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ২৬শে মুহাররম, ১৪৩৯ হিজরী

যুবতী মেয়ে ৯ মাস ধরে গর্ভবতী; জানে না মা

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : আগস্ট ১২, ২০১৭ , ৭:২২ অপরাহ্ণ
ক্যাটাগরি : বিচিত্র সংবাদ
পোস্টটি শেয়ার করুন

কিডনিতে সংক্রমণ’, প্রাথমিকভাবে এমনটাই মনে হয়েছিল ডাক্তারের। নিশ্চিত হতে ইউরিন টেস্ট করাতে বলেন চিকিত্সক। কিন্তু সেই রিপোর্ট হাতে পেতেই হতবাক ডাক্তার থেকে ‘রোগী’ সবাই। কোনও কিডনি সংক্রমণ নয়, ৯ মাসের গর্ভবতী ওই যুবতী!

ইংল্যান্ডের বাসিন্দা ক্যাটি ও’ব্রায়েন। বেশ কয়েকদিন ধরেই ডান নিতম্বের ঠিক নীচের দিকে ব্যথা অনুভব করছিলেন তিনি। নার্সিংহোমে গেলে, কিডনিতে সংক্রমণ ভেবে ইউরিন টেস্ট করাতে বলেন ডাক্তার। এর কয়েকদিন পরই ক্লিনিক থেকে একটি ফোন আসে ক্যাটির কাছে। তাঁকে জানানো হয়, তাঁর কিডনিতে কোনও সংক্রমণ নেই। তখনও অবশ্য ক্যাটি ভাবতে পারেননি, এরপরে তাঁর জন্য কী চমক অপেক্ষা করে রয়েছে!

ক্যাটিকে অবাক করে দিয়ে ক্লিনিকের রিসেপশনিস্ট বলেন, তিনি ৯ মাসের পূর্ণ গর্ভবতী। রিপোর্ট দেখে প্রাথমিকভাবে ডাক্তারদের অনুমান তাই। আর সেই অনুমানকেই সত্যি করে, রিপোর্ট পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই সম্পূর্ণ সুস্থ অবস্থায় পুত্রসন্তানের জন্মও দেন ক্যাটি।

এদিকে ক্যাটি জানিয়েছেন, দীর্ঘ এই ৯ মাসে তিনি এব্যাপারে বিন্দুবিসর্গ কিছু টের পাননি। না কোনও বেবি বাম্প, না গর্ভস্থ সন্তানের কোনও নড়াচড়া। কিছুই অনুভব করেননি তিনি। ফলে একবারের জন্যও বুঝে উঠতে পারেননি যে তিনি গর্ভবতী!

তবে, পরিকল্পনা ছাড়া অজান্তেই গর্ভধারণ নতুন ঘটনা নয়। অনেক সময়ই দেখা গেছে গর্ভধারণের পর বেশ কয়েক সপ্তাহ পার হয়ে গেছে। কিন্তু প্রেগন্যান্সিকে ‘রোগ ভেবে’ ভুল করা? এমন ঘটনা সম্ভবত বিরল! সূত্র-২৪ঘন্টা