আজ শুক্রবার রাত ১২:৩০, ২০শে অক্টোবর, ২০১৭ ইং, ৫ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ২৮শে মুহাররম, ১৪৩৯ হিজরী

ঠাকুরগাঁওয়ের নিম্নাঞ্চল প্লাবিত, ট্রেন চলাচল বন্ধ

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : আগস্ট ১২, ২০১৭ , ৫:০৩ অপরাহ্ণ
ক্যাটাগরি : জাতীয়
পোস্টটি শেয়ার করুন

কয়েক দিনের টানা বর্ষণে ঠাকুরগাঁওয়ের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। বাড়িঘরে পানি ওঠায় বেশ কিছু এলাকার লোকজন বাড়িঘর ছেড়ে আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছে। এদিকে রেলপথ ডুবে যাওয়ায় ঠাকুরগাঁও –পঞ্চগড় রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

গত বৃহস্পতিবার থেকে ঠাকুরগাঁওয়ে মুষলধারে বৃষ্টিপাত হয়। এতে শহরের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

শহরের নিশ্চিন্তপুর, ডিসিবস্তি, হঠাৎবস্তি, কলেজপাড়া, রোড খালপাড়া, শান্তিনগর এসব এলাকা পানিতে তলিয়ে গেছে। এসব এলাকায় বৃষ্টির পানি ওঠায় শতশত মানুষ পরিবার-পরিজন নিয়ে শহরের রিভারভিউ উচ্চ বিদ্যালয়, জেলা শিল্পকলা একাডেমি ও ঠাকুরগাঁও রোড যুব সংসদে আশ্রয় নিয়েছে।

কলেজপাড়া এলাকার দুই শতাধিক মানুষ পানিবন্দি হয়ে পড়ায় জেলা প্রশাসক আব্দুল আওয়ালের নেতৃত্বে বানভাসিদের উদ্ধার করা হয়।

এদিকে ঠাকুরগাঁও-পঞ্চগড় রেলপথের নয়নবিুরুজ এলাকায় ৫০২/১ হতে ৫০৪/৫ এলাকা পর্যন্ত প্রায় দুই কিলোমিটার রেলপথ পানির নিচে ডুবে যাওয়ায়  ঠাকুরগাঁও-পঞ্চগড় থেকে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

ঠাকুরগাঁও রেল স্টেশন মাস্টার মনসুর আলী  জানান, উত্তরবঙ্গ মেইল সকাল ১০টায়  ঠাকুরগাঁও থেকে দিনাজপুরের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা। কিন্তু ওই ট্রেনটি পঞ্চগড় রেল স্টেশনে আটকে থাকায় তা দিনাজপুর অভিমুখে যেতে পারেনি। দ্রুতযান শাটল সকাল ৭.৫৫ মিনিটে পঞ্চগড়ের উদ্দেশ্যে এবং কাঞ্চন এক্সপ্রেস ছেড়ে যাওয়ার কথা ছিল সকাল ১০.৩০ মিনিটে। কিন্তু রেলপথ খারাপ হওয়ার কারণে ওই ট্রেন দুটি বর্তমানে ঠাকুরগাঁও স্টেশনে অবস্থান করছে। ফলে সারাদেশের সঙ্গে ঠাকুরগাঁওয়ের রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে।