ওমানে ঈদুল আজহাতেও লকডাউন

করোনার সংক্রমণ প্রতিরোধে আসন্ন ঈদুল আজহায়ও লকডাউন থাকবে ওমানে। মঙ্গলবার (০৬ জুলাই) সরকার এই ঘোষণা দিয়েছেন বলে খালিজ টাইমস।

জানা যায়, আগামী ১৬ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত দেশটিতে জারি করা লকডাউন কার্যকর থাকবে ঈদুল আজহাতেও। এসময় দেশটিতে সব ধরণের বাণিজ্যিক কার্যক্রম বন্ধ থাকবে। বিকাল ৫টা থেকে রাত ৪টা পর্যন্ত মানুষ ও যান চলাচল করতে পারবে না।

একই সঙ্গে ঈদুল আজহার নামাজের জন্য, কোরবানির পশুর হাট এবং সব ধরনের গণজমায়েত লকডাউনের সময় নিষিদ্ধ করা হয়েছে। পারিবারিক সম্মিলন, ঈদের শুভেচ্ছা বিনিময় এবং সম্মিলিত উৎসব উদযাপনও নিষেধাজ্ঞার আওতাভুক্ত থাকবে।তবে করোনার প্রকোপ কম থাকায় মুসান্দাম গভর্নোরেটে বাণিজ্যিক কার্যক্রম, মানুষের চলাচল এবং গাড়ি চলবে।

এদিকে ওমান সরকার তাদের দেশে মিশরের মানুষজন ভ্রমণ করতে পারবে বলে জানিয়েছে। পাশাপাশি সিঙ্গাপুর, ইন্দোনেশিয়া, ইরাক, ইরান, তিউনিসিয়া, লিবিয়া, আর্জেন্টিনা, কলম্বিয়া, ব্রুনাইয়ের উপর জারি করেছে ভ্রমণ নিষেধাজ্ঞা।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর