কিংবদন্তি শচীন-লারাদের টপকে কোহলির নয়া রেকর্ড

বিরাট কোহালির মুকুটে নতুন পালক। ম্যাঞ্চেস্টারের বিখ্যাত ওল্ড ট্র্যাফোর্ড স্টেডিয়ামে দ্রুততম ২০ হাজার আন্তর্জাতিক রানের মালিক হলেন ভারত অধিনায়ক।

ম্যাঞ্চেস্টারে আজ নামার আগে ৩৭ রান করলেই তিনি শচীন টেন্ডুলকার, ব্রায়ান চার্লস লারাকে ছাপিয়ে যেতেন। সেই কাজটা খুব সহজেই করে ফেললেন ভারত অধিনায়ক। হোল্ডারের বলে মিড-অফে সিঙ্গলস নিয়ে ২০ হাজার রানের পাহাড়ে চড়েন কোহালি।

মাত্র ৪১৭টি ইনিংস খেলেই বিরাট গড়লেন এই রেকর্ড। শচীন ও লারা ৪৫৩ ইনিংস সময় নিয়েছিলেন এই রেকর্ড গড়তে। তাদের পরেই ছিলেন দু’টি বিশ্বকাপ জেতা অজি অধিনায়ক রিকি পন্টিং।৪৬৮টি ইনিংসে তিনি পৌঁছেছিলেন ২০,০০০ রানে। কোহালি যে দ্রুতগতিতে দৌড়চ্ছেন, তাতে অনেক রেকর্ডই ভেঙে যাবে।

আন্তর্জাতিক ক্যারিয়ারে ভারত অধিনায়ক ১৩১টি টেস্ট, ২২৪টি ওয়ানডে ও ৬২টি টি টোয়েন্টি ইনিংসে ২০ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন। ভারতীয়দের মধ্যে তিনি হলেন তৃতীয় ব্যাটসম্যান, যিনি এই বিরল কীর্তি গড়লেন। শচীন ছাড়াও রাহুল দ্রাবিড় এর আগে ২০ হাজার রান করেন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫৬ রান নিয়ে ব্যাটিং করছেন কোহলি।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর