দুদকের নোটিশের প্রতিবাদে সিরাজগঞ্জে সাংবাদিকদের মানববন্ধন

এম এ মালেক, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ দুর্নীতির এক ঘটনা অনুসন্ধানে ‘আপত্তিকর ভাষায়’ চিঠি দিয়ে সাংবাদিককে দুর্নীতি দমন কমিশন (দুদক) কর্তৃক অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনের বিশেষ প্রতিবেদক দীপু সারোয়ার ও এটিএন নিউজের সিনিয়র রিপোর্টার ইমরান হোসেন সুমনকে তলবের নামে হুমকি দেয়ার প্রতিবাদে সিরাজগঞ্জ রিপোর্টার্স ইউনিটি (এসআরইউ) মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে।

বৃহস্পতিবার (২৭ জুন) সকাল ১১টার দিকে শহরের বাজার ষ্টেশন চত্বরে এই মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সিরাজগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি জেহাদুল ইসলামের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন,রিপোর্টার্স ইউনিটির সাধারন সম্পাদক শরীফুল ইসলাম ইন্না, যুগ্ম-সম্পাদক এইচ.এম মোকাদ্দেস, সাংগঠনিক সম্পাদক আলমগীর কবীর,সদস্য রেজাউল করীম, সাংবাদিক টি.এম হাসান,সেলিম শিকদার, রাফিউল আলম বাবুল,উল্লাপাড়া রিপোর্টার্স ইউনিটির সভাপতি রিয়াজুল ইসলাম সবুজ প্রমুখ।

এ সময় এসআরইউ এর অর্থ বিষয়ক সম্পাদক সুজন সরকার,দপ্তর সম্পাদক সোহাগ হাসান জয়,ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক অদিত্য রাসেল,সাহিত্য ও পাঠাগার সম্পাদক সিরাজুল ইসলাম শিশির,প্রচার ও প্রকাশনা সম্পাদক রেজাউল করিম খান,কার্যনির্বাহী সদস্য এম এ মালেক,সাধারন সদস্য এস এম আব্দুল মান্নান,মোছাঃ মাকসুদা খাতুন ও আশরাফুল ইসলাম উপস্থিত ছিলেন।

উক্ত মানববন্ধনে বক্তারা দুদক কর্তৃক প্রদত্ত নোটিশ প্রত্যাহারের দাবী জানান।

উল্লেখ্য যে,বাংলাদেশের অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনে গত ২৩ জুন ‘লন্ডন প্রবাসী দয়াছের অডিও সংলাপে দুদকের ওরা কারা?’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এর আগে,বেসরকারি চ্যানেল এটিএন নিউজের সিনিয়র রিপোর্টার ইমরান হোসেন সুমন প্রতিবেদনটি প্রচার করেছিলেন।

সেখানে দুদক পরিচালক খন্দকার এনামুল বাছিরের বিরুদ্ধে ডিআইজি মিজানুর রহমানের কাছ থেকে ৪০ লাখ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ ওঠে।

এই প্রতিবেদনের ব্যাপারে বক্তব্য দিতে নিউজ পোর্টালটির বিশেষ প্রতিবেদক দীপু সারোয়ারকে তলব করে দুর্নীতি দমন কমিশন-দুদক।

দুদকের পরিচালক শেখ মো. ফানাফিল্লা স্বাক্ষরিত এক নোটিশে বলা হয়,দুদকের পরিচালক খন্দকার এনামুল বাছিরের বিরুদ্ধে ডিআইজি মিজানুর রহমানের কাছ থেকে ৪০ লাখ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ প্রসঙ্গে আপনার (দীপু সারোয়ার) সাক্ষ্যগ্রহণ ও শ্রবণ একান্ত প্রয়োজন।

নোটিশের শেষাংশে আরও বলা হয়,উল্লিখিত অভিযোগের বিষয়ে আগামী ২৬ জুন ২০১৯ খ্রি: তারিখ ১০.৩০ ঘটিকায় নিম্নস্বাক্ষরকারীর কার্যালয়ে উপস্থিত হয়ে বক্তব্য প্রদানের জন্য আপনাকে অনুরোধ করা হল। অন্যথায় আইনানুগ কার্যধারা গৃহীত হবে।

এ দিকে জিজ্ঞাসাবাদ বা তলব করার নামে এ ধরণের ভাষার ব্যবহারকে আপত্তিকর, অপমানজনক এবং হুমকিস্বরূপ বলে দাবি করেন বাংলা ট্রিবিউনের বিশেষ প্রতিনিধি দীপু সারোয়ার।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর