রাজ্যজুড়ে ‘খেলা হবে’ দিবস পালনের ঘোষণা মমতার

ভারতের পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রচারকালে ‘খেলা হবে’ নামে একটি শ্লোগান বেশ জনপ্রিয়তা পায়। এই শ্লোগানে প্রচার কাজ চালিয়ে জয়লাভ করেন মমতার ব্যানার্জির দল। এবার সারা রাজ্যে ‘খেলা হবে’ দিবস পালনের ঘোষণা দিয়েছেন তারা।

মঙ্গলবার (০৬ জুলাই) মমতা ঘোষণা দিয়েছেন দিবসটি পালনের। তবে কবে থেকে এটা পালন হবে তা শীঘ্রই জানিয়ে দেওয়া হবে।

তিনি বলেন, নির্বাচনী প্রচারে আমাদের স্লোগান ছিল “খেলা হবে”। তাই এবার গ্রামে গ্রামে পালিত হবে এই “খেলা হবে” দিবস। তবে কবে থেকে দিবস পালন হবে, তা শিগগিরই জানিয়ে দেওয়া হবে।

নির্বাচনী প্রচারে আহত হলেও ‘খেলা হবে’ শ্লোগান থেকে সরে যায়নি তার দল। হুইল চেয়ারে বসেও তিনি এই শ্লোগান দিয়ে উপস্থিত মানুষদের উদ্দেশ্যে খেলার বল ছুড়ে দিতেন। এ ছাড়া ‘জয় বাংলা’ শ্লোগানকেও জনপ্রিয় করে তোলে তৃণমূল কংগ্রেস। মূলত এই দুই শ্লোগান তুলে মমতা রাজ্যজুড়ে ঝড় তুলেছিলেন; সেই ঝড়ের ঝাপটায় উড়ে যায় কেন্দ্র সরকারের দল বিজেপি।

মমতার দেওয়া এই শ্লোগানটি তার রাজ্যের পাশপাশি দেশজুড়েও বেশ জনপ্রিয়তা অর্জন করে। উত্তর প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী ও সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবও শ্লোগানটিকে গ্রহণ করেছেন। আসন্ন বিধানসভা নির্বাচনে তিনিও ব্যবহার করবেন এই শ্লোগানটি।

বার্তা বাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর