আজ শুক্রবার সন্ধ্যা ৬:৪২, ১৮ই আগস্ট, ২০১৭ ইং, ৩রা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ, ২৫শে জিলক্বদ, ১৪৩৮ হিজরী

তরুণ শিল্পপতি আবেদ মনসুর এর ব্যতিক্রমী উদ্দ্যোগ

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : আগস্ট ১২, ২০১৭ , ১:০৮ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : সফলতার গল্প
পোস্টটি শেয়ার করুন

স্টাফ রিপোর্টার : দরিদ্র , অসহায় ও দুস্হদেরকে স্বাবলম্বী করার উদ্দ্যেশ্যে তাদের মাঝে বিনামূল্যে ১২টি রিক্সা বিতরণ করা হয়েছে। শুক্রবার রাজধানীর কড়াইল বস্তি ও সাততলা বস্তির হতদরিদ্র মানুষের মাঝে এ রিক্সা বিতরণ করা হয়। মহাখালী টিএনটি কলোনী মাঠে প্রায় এক হাজার মানুষের উপস্হিতিতে রিক্সা বিতরণ করেন ভিনাইল ওয়ার্ল্ড গ্রুপ ও আবেদ মনসুর ফাউন্ডেশন এর চেয়ারম্যান আবেদ মনসুর। তিনি বলেন, কেউ দরিদ্র হয়ে জন্মায়না, পরিবেশ পরিস্থিতি তাদের এ পথে নিয়ে যায়।

সমাজের বিত্তবানরা যদি এভাবে একটু এগিয়ে এসে অসহায় মানুষের পাশে দাঁড়ায় তবে দারিদ্রতা অনেক কমে যাবে। তিনি আগামীতে এমন অসহায় মানুষের দুঃখ-দূর্দশায় পাশে থাকার আশ্বাস দেন। কড়াইল বস্তির জাকির হোসেন রিক্সা পাওয়ার পর আবেগ আপ্লুত হয়ে বলেন, নিজের একটি রিক্সা হবে এটা আমার স্বপ্ন ছিলো, আজ তা পূর্ণ হলো। আমি এখন নিজের রিক্সায় উপার্জনের টাকায় খরচ চালাইতে পারবো। কড়াইল বস্তির আরেক বাসিন্দা লতিফ বলেন যে, অনেকদিন ধরে বেকার কোন কাজ করতে পারছিলাম না। আবেদ স্যার একটা রিক্সা দিলো, আয় উপার্জন করে জীবন চালানোর জন্য।

এখন আমি ভালোভাবে উপার্জন করে ৩ বেলা দুমুঠো ভাত অন্তত শান্তিমতো খেতে পারবো। আল্লাহ তার মনের আশা পুরণ করুক। বাস্তব জীবনে ভিনাইল ওয়ার্ল্ড গ্রুপ ও আবেদ মনসুর ফাউন্ডেশন এর চেয়ারম্যান আবেদ মনসুর খুবই সাধারণ জীবন যাপন করেন। সবসময় সাধারণ মানুষের পাশে থাকেন। কেউ বিপদে পড়লে, তাকে এগিয়ে যেতে দেখা যায়। ইতোমধ্যে তিনি সমাজের উন্নয়নে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছেন।