২৪ ঘন্টার মধ্যে খুনিরা গ্রেফতার না হলে আত্মহত্যা করবেন ‘সাংবাদিক’

স্ত্রীর সামনে স্বামী রিফাত শরীফকে (২৫) যারা চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা করেছে, তাদের আগামী ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করা না হলে আত্মহত্যার হুমকি দিয়েছেন রশিদ আল রুহানী নামে এক সাংবাদিক।

এ হামলার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর নিন্দার ঝড় ওঠে। এরই ধারাবাহিকতায় বুধবার দিবাগত রাত ২টার দিকে নিজের ফেরিভাইড ফেসবুক পেজে দেওয়া এক পোস্টে এ হুমকি দেন ওই সাংবাদিক।

বার্তাবাজারের পাঠকদের জন্য রশিদ আল রুহানীর পোস্টটি হুবহু তুলে ধরা হলো…

‌‘দিনে দুপুরে বরগুনায় স্ত্রীর সামনে স্বামী রিফাতকে যারা চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা করেছে তাদেরকে যদি আগামী ২৪ ঘন্টার মধ্যে গ্রেপ্তার করা না হয় তাহলে আমি সাংবাদিক রশিদ আল রুহানী ঘোষণা দিচ্ছি ২৪ ঘন্টা পার হওয়ার সাথে সাথে আত্মহত্যা করবো। এর দায় বাংলাদেশের সকল আইনশৃঙ্খলা বাহিনীকে নিতে হবে। ফেসবুক বন্ধুদের কাছে অনুরোধ, পোস্টটি আইনশৃঙ্খলা বাহিনীর কাছে পৌঁছে দিন।’

বুধবার (২৬ জুন) সকাল সোয়া ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে শত শত লোকের উপস্থিতিতে স্ত্রীর সামনে রিফাত শরীফকে কুপিয়ে হত্যা করা হয়। ওইদিন সকাল ১০টার দিকে নয়নের নেতৃত্বে ৪-৫ জন সন্ত্রাসী রিফাতকে দা দিয়ে কুপিয়ে রক্তাক্ত অবস্থায় রাস্তায় ফেলে যায়। এ সময় বারবার সন্ত্রাসীদের হাত থেকে স্বামীকে বাঁচাতে চেষ্টা করেও ব্যর্থ হন স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি।

এক পর্যায়ে গুরুতর অবস্থায় রিফাতকে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার রক্তক্ষরণ বন্ধ না হওয়ায় চিকিৎসকরা তাকে বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেল ৪টার দিকে রিফাত মারা যান।

এ ঘটনায় বুধবার রাতেই নিহত রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন। শেষ খবর পাওয়া পর্যন্ত এই মামলার চার নম্বর আসামি চন্দনকে গ্রেফতার করেছে পুলিশ। বাকি আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন বরগুনা পুলিশ সুপার (এসপি) মারুফ হোসেন রিফাত।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর