মালয়েশিয়ায় জাল ভিসা সহ বাংলাদেশী আটক

আহমেদ কবির টিপু, মালয়েশিয়া: কুয়ালালামপুরের ইমিগ্ৰেশন প্রধান হামিদি এডাম জানান জাল ভিসা তৈরির অভিযোগে অভিযুক্ত এক বাংলাদেশীকে আটক করেছে ইমিগ্ৰেশন পুলিশ।

আটক বাংলাদেশি দুই বছর যাবত বিদেশি অভিবাসী অধ্যুষিত লেমবাহ ক্লাং লামা ও বুকিত বিন্তাং এলাকায় অবৈধ কর্মকান্ডের বিস্তার করে।

সোমবার(২৪জুন) স্থানীয় সময় রাত ১০ টার দিকে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে পাইকারী মার্কেট এলাকার জালান চৌকিট এর একটি কন্ডোমিনিয়ামে অভিযান চালিয়ে এক বাংলাদেশীকে আটক করে। এসময় উদ্ধার করা হয় ৪০ টি বাংলাদেশি পাসপোর্টের ফটো কপি, ২টি কম্পিউটার, ভিসা তৈরির তিনটি মেশিন ও চারটি জাল ভিসা স্টিকার।

তিনি আরো বলেন, আটক বাংলাদেশি বিভিন্ন শ্রমিকদের জন্য জাল ভিসা, সিআইডি কাড ও আই কাড তৈরির কাজে নিয়োজিত ছিলো। আর এসব জাল কাগজপত্রের জন প্রতি ২৫০০ থেকে ১৬ হাজার টাকা নিতো। এই ভাবে তারা প্রতি মাসে কমপক্ষে ৩ লাখ টাকা ইনকাম করতো। তবে তদন্তের স্বার্থে আটক বাংলাদেশির নাম প্রকাশ করেনি ইমিগ্ৰেশ পুলিশ।

আটককৃত বাংলাদেশির বিরুদ্ধে ইমিগ্ৰেশন আইনের ৫৫ডি,১৯৫৯/৬৩ ২০০২ সেকশন ৫৬(১এ)সি, ১২(১)এফ, পাসপোর্ট আইনের ১৯৬৬ সেকশন ১২(১) আইনে মামলা হয়েছে ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর