বাংলাদেশ-ভারতের মধ্যকার ম্যাচে আম্পায়ার সেই আলিম দার

আম্পায়ার আলিম দার বাংলাদেশের জন্য অন্যতম ভয়ের কারণ।তার কবল থেকেই যেন মুক্ত হতে পাচ্ছে না বাংলাদেশ ক্রিকেট দল। আইসিসির ইভেন্টে বাংলাদেশের ম্যাচ মানেই পাকিস্তানি এই আম্পায়ার এবং প্রতিবারই বিতর্কিত সিদ্ধান্ত দিয়ে বাংলাদেশের বিপক্ষে পরোক্ষভাবে অবস্থান নিচ্ছেন এই পাকিস্তানি আম্পায়ার।টাইগার ভক্তদের কপালে যা চিন্তার ভাঁজ ফেলছে। আবার যদি বিপক্ষে যায় আম্পায়ারের সিদ্ধান্ত।তাই ভারতেকে নিয়ে যতটা না ভয়, তার চেয়ে বেশি ভয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে।

সোমবার সাউদাম্পটনের রোজ বোল স্টেডিয়ামে বাংলাদেশ বনাম আফগানিস্তান ম্যাচে টিভি আম্পায়ারের দায়িত্ব পালন করেন আলিম দার। ওই ম্যাচে আফগান স্পিনার মুজিব-উর রহমানের বলে লিটন দাসের একটি ক্যাচ নিয়ে দারুণ বিতর্কের জন্ম দিয়েছেন আলিম দার। লিটনের ক্যাচটি ধরেন হজরতুল্লাহ শহিদী। টিভি রিপ্লেতে বার বার দেখা যাচ্ছিল, বলটা মাটি থেকে কুড়িয়ে তুলেছেন শহিদি। কিন্তু টিভি আম্পায়ার সেটাকে আউট বলে ঘোষণা দেন।

আগামী ২ জুলাই ভারতের বিপক্ষে বার্মিংহ্যামরে এজবাস্টনে মাঠে নামবে বাংলাদেশ। নিজেদের সেমির সম্ভাবনা টিকিয়ে রাখতে হলে বাংলাদেশের সামনে জয় ছাড়া বিকল্প নেই। কিন্তু মাঠে ভারতের ১১ ক্রিকেটারের সঙ্গে অলক্ষ্যে টিভি আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করা আলিম দারের বিপক্ষেও যে খেলতে হবে বাংলাদেশকে?

ওই ম্যাচে মাঠ আম্পায়ারের দায়িত্বে থাকবেন শ্রীলংকার আম্পায়ার রুচিরা পালিয়াগুরুরে। অপর আম্পায়ার দক্ষিণ আফ্রিকার মারিয়াস ইরাসমাস।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর