লক্ষ্মীপুরে তৃতীয়বারের মতো ফেসবুক প্রোফাইলে নদীভাঙনের ছবি দিয়ে প্রতিবাদ

ভাঙছে নদী, হারছে স্বপ্ন। প্রতিনিয়ত নিঃস্ব হয়ে মানবেতর জীবনের দিকে ঝুঁকছে লক্ষ্মীপুরের কমলনগরের মানুষ। এ নদীভাঙনের তীব্রতা দিন দিন যেন বেড়েই চলছে। এ উপলব্দি করে টানা তৃতীয়বারের মতো ২৬জুন, বুধবার লক্ষ্মীপুরের ফেসবুক ব্যবহারকারীরা নিজের প্রোফাইল পিকচারে নদীভাঙনের ছবি যুক্ত করে ভাঙন থেকে কমলনগর রক্ষার দাবি জানিয়েছেন।

ফেসবুকের পাতা ঘাটলে দেখা যায়, এ জেলার বহু মানুষ নদীভাঙা মানুষদের প্রতি সমবেদনা জানিয়ে প্রোফাইলে নদীভাঙনের ছবি যুক্ত করে পাশে দাঁড়ান। শুধু লক্ষ্মীপুর নয়, বিভিন্ন জেলা থেকে এবং দেশের শীর্ষ পর্যায়ের অনেকেই নদীভাঙনের ছবি যুক্ত করে পোস্ট করেছেন।

২০১৭সালে বেশ কয়েকজন তরুণ হঠাৎ কাকতালীয়ভাবে এমন উদ্যোগ নেন। শিক্ষার্থী ও তরুণ সংবাদকর্মী জুনাইদ আল হাবিবকে এমন উদ্যোগ বাস্তবায়নে ফেসবুকে সরব থাকতে দেখা গেছে। নদীভাঙনের হৃদয় বিদারক দৃশ্যের একটি ছবি তুলে, তা সবার প্রোফাইলে পৌঁছে দেয়ার চেষ্টা করেন এ তরুণ।

এ সম্পর্কে জুনাইদ আল হাবিব বলেন, নদীতে ভাঙতে ভাঙতে এখানের মানুষ আজ পথের দিশা হারিয়ে ফেলেছেন। প্রায় ৭লাখ মানুষ অসহায় হবে। বিষয়টা ভাবতেও কষ্ট হচ্ছে। সেজন্য প্রতিবছর অভিনব এ প্রতিবাদ করে বিশ্ব দরবারে কমলনগরের নদীভাঙনের দৃশ্য তুলে ধরার জন্য এই কর্মসূচি। আশাকরি, কেন্দ্রে বিষয়টি পৌঁছবে এবং সরকার দ্রুতই নদীবাঁধ নির্মাণে কাজ শুরু করবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর