আজ শনিবার সকাল ৭:১৪, ২১শে অক্টোবর, ২০১৭ ইং, ৬ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ৩০শে মুহাররম, ১৪৩৯ হিজরী

‘তরুণ উদ্যোক্তাদের মেন্টর সেবা প্রদানের লক্ষ্যে অনুষ্ঠিত হল বি’ইয়া’র মেন্টর নিবন্ধন কর্মশালা ’

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : আগস্ট ১১, ২০১৭ , ১১:৫৯ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : ফিচার
পোস্টটি শেয়ার করুন

তরুণ উদ্যোক্তাদের উন্নয়নে স্বেচ্ছাসেবা প্রদানে আগ্রহী কিছু অভিজ্ঞ মানুষের অংশগ্রহণে আজ ১০ আগষ্ট ২০১৭ তারিখে অনুষ্ঠিত হলো বাংলাদেশ ইয়ূথ এন্টারপ্রাইজ এ্যাডভাইস এন্ড হেল্পসেন্টার (বি’ইয়া) এর মেন্টর নিবন্ধন কর্মশালা। বি’ইয়া’- এর টার্নিং জব সিকার্স ইন্টু জব ক্রিয়েটর্স ইন বাংলাদেশ প্রকল্পের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে এ কর্মশালায় বিভিন্ন পেশার ২০ জন মানুষ রাজধানীর মিরপুর, ইউসেপ-বাংলাদে প্রশিক্ষণ কেন্দ্র উক্ত কর্মশালাটি অনুষ্ঠিত হয়েছে।

দিনব্যাপী পরিচালিত উক্ত কর্মশালায় বাংলাদেশের তরুণ-যুব সমাজের বর্তমান প্রেক্ষাপট, সমস্য, সম্ভাবনা, প্রত্যাশা, তরুণ উদ্যোক্তা উন্নয়নে মেন্টরিং এর ধারনা, প্রয়োজনীয়তা ও সুফল সম্পর্কে বিস্তারিত আলোকপাত করা হয়। কর্মশালায় অংশগ্রহণকারীগণ তরুণ উদ্যোক্তা উন্নয়নে বি’ইয়া’র মেন্টরিং কার্যক্রমকে একটি কার্যকরী উদ্যোগ হিসেবে স্বাগত জানান। পাশাপাশি নিজেদের অভিজ্ঞতার আলোকে তরুণ উদ্যোক্তাদের বিভিন্ন সমস্যা সমাধানে প্রয়োজনীয় দিক-নির্দেশনা ও প্রত্যক্ষ সহযোগীতার প্রতিশ্রুতি ব্যাক্ত করেন।

অংশগ্রহণকারীরা তাঁদের ব্যক্তিগত অভিজ্ঞতার আলোকে মতামত ব্যক্ত করে বলেন, বি’ইয়ার মত কেউ যদি এ উদ্যোগ গ্রহণ করে তাদেরকে ব্যবসায়িক উপদেশ ও দিক-নির্দেশনা প্রদান করতো তাহলে তারা অনেক আগেই আরো ভাল অবস্থানে যেত পারতো। বাংলাদেশের তরুণ উদ্যোক্তা উন্নয়নে বি’ইয়া’র মেন্টরিং কার্যক্রম একটি স্বতস্ত্র ও কার্যকরী উদ্যোগ যা তরুণ উদ্যোক্তা উন্নয়নে দেশের উন্নয়নের চাকাকে বেগবান করবে বলে মেন্টরগণ আশাবাদ ব্যক্ত করেন।

কর্মশালার মূল বিষয় উপস্থাপন ও কর্মশালাটি পরিচালনা করেন বি’ইয়া-এর প্রকল্প ব্যবস্থাপক জনাব মেহেদী হাসান কিংশুক এবং সহযোগিতায় ছিলেন যথাক্রমে মনিটরিং, ইভালুয়েশন কো-অর্ডিনেটর শারমিন জাহান চৌধুরী, মেন্টরিং কো-কোঅর্ডিনেটর মোফাক খারুল তৌফিক, প্রোগ্রাম অফিসার তানিয়া আক্তার। বি’ইয়ার মেন্টরিং কার্যক্রম আলোকপাত করেন বি’ইয়ার বোর্ড মেম্বার জনাব আরমিনা হক। মেন্টরিং কো-কোঅর্ডিনেটর জনাব মোফাক খারুল তৌফিক কর্মশালার সমন্বয়কারীর দায়িত্ব পালন করেন।