সাভার সদর ইউনিয়নে ইজিপিপি ২য় পর্যায়ের প্রকল্পের কাজ সমাপ্ত

মোঃ আল মামুন খান, সাব-ব্যুরো প্রধান, সাভার/ধামরাইঃ রাজধানীর অদূরে সাভার উপজেলার সাভার সদর ইউনিয়নে ২০১৮-২০১৯ অর্থবছরের অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচী (ইজিপিপি) ২য় পর্যায়ের প্রকল্পের কাজ সম্পন্ন হয়েছে। এই অর্থবছরে মোট দুইটি প্রকল্পে সরকারী বরাদ্দ হিসেবে যথাক্রমে ৭,৭৬,০০০/- (সাত লক্ষ ছিয়াত্তর হাজার টাকা) ও ৮,০০,০০০/- (আট লক্ষ টাকা) আসে। সরেজমিন অনুসন্ধানে গেলে এ তথ্য জানা যায়।

বরাদ্দকৃত প্রথম প্রকল্পটি হলো- উত্তর কলমা নুরুর বাড়ির রাস্তা হতে মজিবরের বাউন্ডারি পর্যন্ত রাস্তা মাটি দ্বারা উন্নয়ন, উত্তর কলমা মজিবর শিকদারের বাড়ির রাস্তা হতে খালেকের বাড়ির শেষ সীমানা পর্যন্ত রাস্তা মাটি দ্বারা উন্নয়ন ও উত্তর কলমা আলী হোসেনের বাড়ির শেষ সীমানা হতে সেলিমের বাড়ির শেষ সীমানা পর্যন্ত রাস্তা মাটি দ্বারা উন্নয়ন। এই প্রকল্পটিতে মোট ৯৭ জন হতদরিদ্র শ্রমিকের জন্য প্রতিদিন ২০০ টাকা করে ৪০ দিনের কাজের জন্য ৭,৭৬,০০০/- টাকা বরাদ্দ হয়। নির্দিষ্ট সময়সীমায় এ প্রকল্পের কাজটি সাভার ইউনিয়নের ৬ নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ আবুল হোসেনের তত্বাবধানে সম্পন্ন হয়।

দ্বিতীয় প্রকল্পটি হলো- কলমা দক্ষিণ সাইফুলের বাড়ি হতে সুমনের বাড়ির পাশের খালি প্লট পর্যন্ত রাস্তা মাটি দ্বারা উন্নয়ন, কলমা আউকপাড়া রোঢতে নাসিমা মেম্বারের বাড়ি পর্যন্ত রাস্তা মাটি দ্বারা উন্নয়ন ও কলমা দক্ষিণ সবদুল খা এর বাড়ির পাশের রাস্তা হতে বারেকের বাড়ির পাশ পর্যন্ত রাস্তা মাটি দ্বারা উন্নয়ন। এই প্রকল্পে মোট ৪০ দিনের জন্য ১০০ জন শ্রমিক দৈনিক ২০০ টাকা হারে মজুরি সরকারী বরাদ্দ লাভ করে। প্রকল্প কাজটি নির্দিষ্ট সময়সীমায় সাভার ইউনিয়নের ৭ নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ আরিফ হোসেনের তত্বাবধানে সম্পন্ন হয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর