পটুয়াখালীতে র‌্যালী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ (ভিডিওসহ)

মোঃ মিজানুর রহমান (এনামুল), পটুয়াখালী প্রতিনিধিঃ ‘সুস্বাস্থ্যই সুবিচার, মাদক মুক্তির অঙ্গিকার’ এই স্লোগানে জেলা প্রশাসন ও জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উদ্যোগে মাদক দ্রব্যের অপ্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস-২০১৯ উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত বক্তারা বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণে শুধু আইনের কঠোর প্রয়োগই যথেষ্ট নয়, এ জন্য সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

আজ মঙ্গলবার সকালে পটুয়াখালী জেলা প্রশাসকের দরবার হলে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে সকাল সাড়ে নয়টায় সার্কিট হাউস থেকে একটি বর্নাঢ্য র‌্যালী শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের দরবার হলে গিয়ে শেষ হয়।

র‌্যালী ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট নুরুল হাফিজ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌরসভা মেয়র মোঃ মহিউদ্দিন আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়ার্টার) শেখ বিল্লাল হোসেন সহ সরকারী বেসরকারী বিভিন্ন সংস্থার প্রধান এবং সুশিল সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। আলোচনা সভায় অতিরিক্তজেলা ম্যাজিষ্ট্রেট নুরুল হাফিজ বলেন,’ মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে মাদকের বিরুদ্ধে আমরা জিরো টলারেন্স নীতি অনুসরন করছি। এমনকি আদালতে মাদক সংশ্লিষ্ট অপরাধীদের সর্বোচ্চ সাজা নিশ্চিত করা হচ্ছে। তবে এখন প্রয়োজন সামাজিক সচেতনতা। ‘
পটুয়াখালী পৌর সভার মেয়র মোঃ মহিউদ্দিন আহমেদ তার বক্তব্যে বলেন , ‘শহরের নির্দিষ্ট কিছু এলাকায় দীর্ঘদিন থেকে মাদকদ্রব্য বিক্রি হওয়ার অভিযোগ রয়েছে। এসব এলাকাকে আলোকিত করে বিভিন্ন সময় রোড লাইট লাগানো হলেও দুই একদিন পর আর লাইট থাকে না। অপরাধীরা লাইটগুলো ভেঙ্গে ফেলছে। আর এসব এলাকাতে যে এ ধরনের অপরাধ হচ্ছে তা সহজেই অনুমান করা যাচ্ছে। এ কারনে আমাদের সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়াটার) শেখ বিল্লাল হোসেন জানান, বরিশাল রেঞ্জের ডিআইজি’র নির্দেশনায় সকল জেলায় মাদকসেবী ও মাদক ব্যাবসায়ীদের আত্মসমর্পণ করার উদ্যোগ গ্রহন করা হয়েছে। এরই ধারাবাহিকতায় পটুয়াখালী জেলায় প্রায় তিনশত মাদকসেবীরা আত্মসমর্পণ করেছে। এখন সকল নাগরিক যদি পুলিশকে মাদক সংশ্লিষ্ট তথ্য দিয়ে সহযোগীতা করেন তবে মাদকের প্রভাব অনেকাংশেই কমিয়ে আনা সম্ভব।

ভিডিও….

পটুয়াখালীতে মাদক দ্রব্যের অপ্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস-২০১৯

পটুয়াখালীতে মাদক দ্রব্যের অপ্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস-২০১৯ উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণবিস্তারিতহ=> http://bartabazar.com/archives/31758

Gepostet von Barta Bazar am Mittwoch, 26. Juni 2019

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর