ভারতে মুসলিম শিক্ষককে পুড়িয়ে মেরেছে পুলিশ

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামা জেলায় অমানবিক নির্যাতনের পর আগুনে জ্বালিয়ে এক মুসলিম শিক্ষককে হত্যার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। পরিবারের অভিযোগ নিহত ওই শিক্ষকের শরীরে প্রচুর ক্ষত পাওয়া গেছে। খবর ইন্ডিয়ান এক্সপ্রেস।

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়, নিহত ২৯ বছর বয়সী রিজওয়ান আসাদ পণ্ডিত স্থানীয় অবন্তীপোরার স্কুলের রসায়নের অধ্যক্ষ ছিলেন। তিনি একটি টিউশন সেন্টারও চালাতেন। গত ১৭ মার্চ রাতে তাকে বাড়ি থেকে তুলে নিয়ে যায় পুলিশ এবং দু’দিন পর তার পরিবারকে জানানো হয়, পুলিশের হেফাজতে তার মৃত্যু হয়েছে।

এ ঘটনার পরই নিহতের ময়না তদন্তের প্রাথমিক প্রতিবেদনে প্রকাশ করার দাবিতে সোচ্চার হয় রিজওয়ানের পরিবার। আর প্রতিবেদনে উঠে আসে, নিহতের শরীরের বিভিন্ন অংশের ক্ষত থেকে প্রবল রক্তপাতের ফলে তার মৃত্যু হয়েছে। এই ঘটনার প্রতিবাদে শ্রীনগরে বিক্ষোভ করে ন্যাশনাল কনফারেন্স। অভিযুক্তদের শাস্তির দাবিতে সোচ্চার হন বহু মানুষ।

বিষয়টি নিয়ে রিজওয়ানের ভাই মুবাশির হুসেনের অভিযোগ, ‘আমার ভাইকে নৃশংসভাবে অত্যাচার করা হয়েছে। পুলিশ হেফাজতে তাকে খুন করা হয়েছে। ওর ঊরু কালো হয়ে গিয়েছে। মনে হচ্ছে, ওকে জ্বালিয়ে দেওয়া হয়েছে। ঊরুতে অনেক কাটা দাগ পাওয়া গিয়েছে। ক্ষত রয়েছে পেটেও। ওর ডান পা খুব ফুলে ছিল। মনে হয় সেটি ভেঙে ফেলা হয়েছে।’

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর