আফ্রিদির বিদ্ধ্বংসী বোলিংয়ে ব্যাটিং বিপর্যয়ে নিউজিল্যান্ড

স্পোর্টস রিপোর্টার: বিশ্বকাপের ম্যাচে আজ পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড। বার্মিংহামের এজবাস্টনে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় বিকাল সাড়ে চারটায়। বাংলাদেশ সময় বিকাল তিনটায় টস অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে তা হয়েছে বিকাল চারটায়। ম্যাচ দেরিতে শুরু হলেও কোনো ওভার কমানো হয়নি।

টস জিতে ব্যাটিং করতে নেমে শুরুতেই গাফটিলের উইকেট হারিয়ে, বড় ধরণের ধাক্কা খায় নিউজিল্যান্ড। দলীয় ৫ রানের মাথায় ব্যাক্তিগত ৫ রান নিয়ে,আমিরের বলে বোল্ড আউট হয়ে মাঠ ছাড়েন এই হার্ডহিটার ব্যাটসম্যান ।

তারপর মাঠে আসেন নিউজিল্যান্ড দলপতি কেন উইলিয়ামসন। বলাই যায় এই বিশ্বকাপে দুর্দান্ত ব্যাটিং করছেন কেন উইলিয়ামসন। একাই তিনি দলকে এতদূর নিয়ে আসেন।

তাই বলাই যায় নিউজিল্যান্ডের দর্শকরা আজও চাইবেন উইলিয়ামসনের ব্যাট যেন আজকেও হাসে। সেই ধারাবাহিকতায় মুনরোকে সাথে নিয়ে, দেখে শুনেই দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন কেন উইলিয়ামসন ।

কিন্তু উইলিয়ামসনকে বেশিক্ষন সঙ্গ দিতে পারেননি মুনরো। দলীয় ২৪ রানের মাথায় ব্যাক্তিগত ১২ রান নিয়ে,শাহেন শাহ আফ্রিদির বলে আউট হয়ে মাঠ ছাড়েন এই বামহাতি ব্যাটসম্যান। যার ফলে অনেকটা চাপে পড়ে যায় নিউজিল্যান্ড ।

তারপর মাঠে আসেন রস টেইলর। মুনরোর মতো তিনিও বেশিক্ষন মাঠে থাকতে পারেননি। দলীয় ৩৮ রানের মাথায় ব্যাক্তিগত ৩ রান নিয়ে,শাহেন শাহ আফ্রিদির বলে আউট হয়ে মাঠ ছাড়েন এই ডানহাতি ব্যাটসম্যান ।

টেইলরের বিদায়ের পর একই পথে হাঁটেন টম লাথামও।দলীয় ৪৬ রানের মাথায় ব্যাক্তিগত ১ রান নিয়ে,শাহেন শাহ আফ্রিদির বলে আউট হয়ে মাঠ ছাড়েন এই ব্যাটসম্যান ।

টেইলর-লাথামের বিদায়ে নিউজিল্যান্ড যে অনেক বড় চাপে পড়ে গেছে , তা আর বলার অপেক্ষা রাখে না। এখন দেখার বিষয় উইলামসন কতদূর এগিয়ে নিয়ে যেতে পারে নিউজিল্যান্ডের ইনিংস ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত নিউজিল্যান্ডের সংগ্রহ, ১৫ ওভারে ৪ উইকেটে ৪৮ রান। উইলিয়ামসন ২৪ রান এবং নিশাম ১ রানে ব্যাটিং করছেন।

বিশ্বকাপে শেষ চারের আশা বাঁচিয়ে রাখতে হলে নিউজিল্যান্ডের বিরুদ্ধে আজ পাকিস্তানের জয় পাওয়াটা গুরুত্বপূর্ণ। তবে, আজ যদি নিউজিল্যান্ড জয় পায় তাহলে তারা সেমিফাইনালে উঠে যাবে। পাকিস্তান যদি হারে তাহলে সেটি বাংলাদেশের জন্য ভালো। গতকাল ইংল্যান্ডকে হারিয়ে প্রথম দল হিসাবে সেমিতে উঠেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর