গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি সংগীতশিল্পী কবীর সুমন

ভারতের কিংবদন্তি সংগীতশিল্পী কবীর সুমন গুরুতর অসুস্থ। শ্বাসকষ্ট, গলায় ব্যথা নিয়ে এসএসকেএম হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে ভর্তি হয়েছেন তিনি।

রোববার (২৭ জুন) মধ্যরাতে হঠাৎ শারীরিক অবস্থার অবনতি হয় তার। এরপরই কবীর সুমনকে হাসপাতালে ভর্তি করা হয়। আপাতত তার শারীরিক অবস্থা স্থিতিশীল বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

জানা যায়, গত চারদিন ধরে গলায় অসহ্য ব্যথা ছিল কবীর সুমনের। এমনকি তিনি ঢোকও গিলতে পারছিলেন না। শ্বাস নিতেও কষ্ট হচ্ছিল তার। শরীরে অক্সিজেনের মাত্রা অনেকটা কমে গিয়েছিল তার।

রোববার রাতে গলা ব্যথা ও শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় কবীর সুমনকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়। তার ব়্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা করানো হয়। রিপোর্ট নেগেটিভ আসে। তবে এই রিপোর্ট অনেক সময় ভুল আসে বলে শিল্পীর আরটিপিসিআর টেস্টও করা হয়। সেই রিপোর্ট এখনও আসেনি।

তবে বুকের এক্সরে-তে ফুসফুসের নিম্নভাগে সংক্রমণ ধরা পড়েছে। অ্যান্টিবায়োটিক চলছে কবীর সুমনের। আপাতত শিল্পীর শ্বাসকষ্ট রয়েছে। গলায় ব্যথা থাকায় শক্ত খাবার খেতে পারছেন না তিনি। আরটিপিসিআর টেস্টের রিপোর্ট এলেই পরবর্তী পদক্ষেপ নেবেন চিকিৎসকরা।

বার্তা বাজার/নব

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর