তৃতীয় লিঙ্গের মাইক্রোবাসে ডাকাতি, নগদ টাকা ও স্বর্ণালংকার লুট

রাশেদুল হক, শেরপুর(বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শেরপুর-নন্দীগ্রাম আ লিক সড়কের কাশিপাড়ায় এলাকায় গত মঙ্গলবার রাতে রাস্তায় গাছ ফেলে ব্যারিকেড দিয়ে তৃতীয় লিঙ্গের (হিজড়া) সদস্য বোঝাই মাইক্রোবাসে ডাকাতির ঘটনা ঘটে। এ সময় ১০/১২ সদস্যের ডাকাতদল দেশীয় অস্ত্রের মুখে তাদের জিম্মি করে ১০টি মোবাইল ফোন, নগদ ৫ লাখ টাকা ও ৪০ ভরি স্বর্ণালংকার লুটের ঘটনায় শেরপুর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

শেরপুর থানায় দেয়া লিখিত অভিযোগ সুত্রে জানা গেছে, রাজশাহী থেকে একটি মাইক্রোবাস (ঢাকা মেট্রো চ-১৩-২৭০৫) যোগে তৃতীয় লিঙ্গের (হিজড়া) ৮ জনের একটি দল বগুড়া জেলার শেরপুর শহরের কলেজ রোড এলাকার মঞ্জিলের বাড়িতে ভাড়া থাকে তৃতীয় লিঙ্গের সুমনার জন্মদিনের অনুষ্ঠানে যোগ দিতে আসছিল। মাইক্রোবাসটি গত মঙ্গলবার রাত পৌণে ১২টার দিকে উপজেলার কুসুম্বি ইউনিয়নের কাশিপাড়া এলাকায় পৌছালে ১০/১২ সদস্যের ডাকাতদল রাস্তায় গাছ ফেলে ব্যারিকেড দেয়। এ সময় তারা রামদা, কুড়াল সহ দেশীয় অস্ত্র দ্বারা তাদের জিম্মি করে নগদ টাকা, মোবাইল ও স্বর্ণালংকার লুট করে চলে যায়। ডাকাতদের মারধরে রাজশাহীর ছোটবন গ্রামের শাহারুল ইসলামের মেয়ে বিজলী (২৫) আহত হন।

এ ঘটনায় গতকাল বুধবার দুপুরের দিকে রাজশাহীর ছোট বনগ্রামের মৃত মোতালেবের মেয়ে তাহেরা বাদি হয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। এ ব্যাপারে তৃতীয় লিঙ্গ (হিজড়া)দের সংগঠনের রাজশাহী বিভাগীয় নেতা মিস হীরা খান জানান, মাইক্রোবাস চালককে নিষেধ করা স্বত্ত্বেও সে ঝুকিঁপুর্ন রাস্তায় আমাদের নিয়ে এসেছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত শেরপুর থানা পুলিশ মাইক্রোবাস চালক রাজশাহী জেলার দুর্গাপুর থানার আলীমুদ্দিনের ছেলে মামুনুর রশিদ (৩০)কে জিজ্ঞাসাবাদ করছিল।
শেরপুর থানার অফিসার ইনচার্জ মো. হুমায়ুন কবীর জানান, ঘটনাটি গুরুত্বের সাথে তদন্ত করা হচ্ছে। খোয়া যাওয়া মালামাল উদ্ধারে পুলিশের টিম কাজ শুরু করেছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর