ঝিনাইদহে বিশ্ব ডাউন সিনড্রোম দিবস পালিত

‘এক সাথে পথ চলা’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে নানা আয়োজনের মধ্যে দিয়ে ঝিনাইদহে বিশ্ব ডাউন সিনড্রোম দিবস পালিত হয়েছে। এইড ফাউন্ডেশনের উদ্যোগে শুক্রবার সকালে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে এইড কমপ্লেক্সে গিয়ে শেষ হয়। পরে এইড মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়।

এইড ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক আমিনুল ইসলাম বকুল এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা তরিকুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এইড ফাউন্ডেশন কর্মসূচি বিভাগের সহকারী পরিচালক জনাব দোয়া বখ্শ শেখ, সিনিয়র প্রোগ্রাম অফিসার এনামুল কবির। স্বাগত বক্তব্য রাখেন এইড’র প্রতিবন্ধী শিশু পুনর্বাসন কর্মসূচির সহকারি পরিচালক সুরাইয়া পারভীন।

এসময় বক্তারা বলেন, সাধারণত ৩৫ বছর বয়স এর পর যে সকল দম্পতী সন্তান নেয় এবং ক্রোমজোমগত তারতম্যের কারণে ডাউন সিনড্রোম শিশু জন্ম হয়। তাই অভিভাবকদের সচেতন ও সিনড্রোম শিশুদের প্রতি বিষয়ে যতœবান হওয়ার পরামর্শ প্রদান করেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর